অ্যাকসেসিবিলিটি লিংক

নারী বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের প্রথম জয়


পাকিস্তান নারী ক্রিকেট দলকে হারিয়ে আনন্দ প্রকাশ করছেন বাংলাদেশের নারী ক্রিকেট দলের সদস্যরা। (ছবি- ইউএনবি)
পাকিস্তান নারী ক্রিকেট দলকে হারিয়ে আনন্দ প্রকাশ করছেন বাংলাদেশের নারী ক্রিকেট দলের সদস্যরা। (ছবি- ইউএনবি)

প্রথম নারী বিশ্বকাপে অংশ নিয়ে পাকিস্তান নারী ক্রিকেট দলকে ৯ রানে হারিয়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল।

সোমবার (১৪ মার্চ) নিউজিল্যান্ডের হ্যামিল্টনের সেডন পার্কে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৩৪ রান করে বাংলাদেশ। ওয়ানডেতে এটি ছিল বাংলাদেশের মেয়েদের সর্বোচ্চ স্কোর। বাংলাদেশের পক্ষে ফারজানা হক ৭১, অধিনায়ক নিগার সুলতানা ৪৬ এবং শারমিন আক্তার ৪৪ রান করেন।

পাকিস্তানের হয়ে নাশরা সান্ধু ১০ ওভারে ৪১ রান দিয়ে তিনটি উইকেট নেন।

জবাবে সিদরা আমিনের সেঞ্চুরি সত্ত্বেও পাকিস্তান নারী দল ৫০ ওভারে ৯ উইকেটে ২২৫ রানের বেশি করতে পারিনি।

বাংলাদেশের ফাহিমা খাতুন তিনটি এবং রুমানা আহমেদ দুটি উইকেট নেন।

নিজেদের আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের কাছে হেরেছে বাংলাদেশ। প্রথম বিশ্বকাপে অংশ নিয়ে তৃতীয় ম্যাচে এসে বাংলাদেশ তাদের প্রথম জয় পেল।

জয়ের অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না—নিগার সুলতানা

পাকিস্তানের বিপক্ষে সোমবার বিশ্বকাপ ম্যাচে প্রথম ঐতিহাসিক জয়ে বাংলাদেশ নারী দলের উচ্ছ্বসিত অধিনায়ক নিগার সুলতানা বলেছেন, “আমি আমার অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না।”

তিনি বলেন, “আমরা পাকিস্তানকে বিশ্বকাপে হারিয়েছি। এটা একটা ইতিহাস। আমি আমার অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না। এটি একটি বড় অর্জন এবং আমরা জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাই।”

নিগার বলেন, “আমরা পাকিস্তান দলকে অন্য দলের চেয়ে ভালো জানি কারণ আমরা তাদের সঙ্গে অনেক ম্যাচে খেলেছি। যেটা কি না বিশ্বকাপে তাদের হারাতে সাহায্য করেছে।”

উল্লেখ্য, ১৯৯৯ সালের বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপে প্রথম ম্যাচ জিতেছিল। সোমবার পাকিস্তান নারী ক্রিকেট দলকে হারিয়ে সেই ইতিহাসে নিজেদেরও নাম লেখালেন বাংলাদেশ নারী ক্রিকেট দল।

নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নারী ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়ে প্রথম জয় পাওয়ায় বাংলাদেশ নারী ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথমবারে মতো বিশ্বকাপে অংশ নিয়ে সোমবার নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানকে ৯ রানে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশের নারী ক্রিকেট দল।

XS
SM
MD
LG