অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনায় মৃত্যুহীন ২৪ ঘণ্টা


করোনা পরীক্ষা করানোর জন্য লাইনে অপেক্ষা করছেন মানুষ। ৩০ জানুয়ারি ২০২২।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) বাংলাদেশে কেউ মারা যায়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

মঙ্গলবার (১৫ মার্চ) অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২১৭ জনের শরীরে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৪৯ হাজার ৯৪২ জনে পৌঁছেছে। তবে করোনায় গত ২৪ ঘণ্টায় কেউ মারা না গেলেও শুরু থেকে এ পর্যন্ত মৃতের সংখ্যা হচ্ছে ২৯ হাজার ১১২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাসংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৮ পরীক্ষাগারে ১৪ হাজার ৭৪ নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ১২ হাজার ৪৯ নমুনা।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৫৪ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও এক হাজার ৬০০ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৬৪ হাজার ৪০৮ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৪১ শতাংশ।

XS
SM
MD
LG