অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়ার সাজা স্থগিতের আবেদনের মতামত বুধবারই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে—জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক


বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। (ফাইলে ফটো- এএফপি)
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। (ফাইলে ফটো- এএফপি)

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদনের বিষয়ে আজই (বুধবার, ১৬ মার্চ) মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের আইনমন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, “খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আইন মন্ত্রণালয়ে এসেছে। আবেদন কী আছে আমি এখনো দেখি নাই। আবেদনের ওপর মতামত দিয়ে আজকের মধ্যেই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।”

বুধবার (১৬ মার্চ) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আনিসুল হক এসব কথা বলেন।

মতামত দেওয়ার পর স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে প্রধানমন্ত্রীর কাছে যাবে কি না, সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, “এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আবেদন প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে না। আইন মন্ত্রণালয়ের পর্যবেক্ষণের ওপর স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর ওপর মতামত দেবে।”

এর আগে বুধবার সচিবালয়ে ২৫ মার্চ গণহত্যা দিবস ও ২৬ মার্চ স্বাধীনতা দিবস উদযাপন বিষয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছিলেন, “খালেদা জিয়ার সাজার স্থগিতের মেয়াদ বৃদ্ধির আবেদন পেয়েছি। পরীক্ষা-নিরীক্ষার জন্য তা আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।”

আসাদুজ্জামান খান বলেন, “ওনাদের (খালেদা জিয়ার পরিবারের) একটা পত্র আমরা পেয়েছি। এটা পরীক্ষা-নিরীক্ষার জন্য আইন মন্ত্রণালয়ে আমরা পাঠিয়েছি। তাদের পরীক্ষা-নিরীক্ষান্তে যে পর্যায়ে সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন হবে সেখানে প্রেরণ করব আমরা।”

XS
SM
MD
LG