অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে করোনায় মৃত্যুশূন্য আরও ২৪ ঘণ্টা


করোনা সংক্রমণ রোধে বাংলাদেশে সতর্ক হয়ে চলাফেরা করছেন লোকজন। (ছবি- ইউএনবি)
করোনা সংক্রমণ রোধে বাংলাদেশে সতর্ক হয়ে চলাফেরা করছেন লোকজন। (ছবি- ইউএনবি)

বাংলাদেশে মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আগের ২৪ ঘণ্টাসহ বাংলাদেশ করোনায় মৃত্যুশূন্য ৪৮ ঘণ্টা অতিবাহিত করল।

বুধবার অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৮২ জনের শরীরে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৫০ হাজার ১২৪ জনে পৌঁছেছে। অন্যদিকে করোনার শুরু থেকে এ পর্যন্ত মৃতের সংখ্যা হচ্ছে ২৯ হাজার ১১২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৭৮ পরীক্ষাগারে ১৩ হাজার ৬২টি নমুনা সংগ্রহ করা হয়। অ্যান্টিজেন টেস্টসহ পরীক্ষা করা হয় ১৩ হাজার ১৭৯টি নমুনা।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক ৩৮ শতাংশ। মোট পরীক্ষায় এ পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ২৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় মোট মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

এদিকে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও এক হাজার ১৯২ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৬৫ হাজার ৬০০ জনে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬৭ শতাংশ।

XS
SM
MD
LG