অ্যাকসেসিবিলিটি লিংক

ওআইসির সিএফএম অধিবেশনে যোগ দিচ্ছেন না বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন


বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন পাকিস্তানের ইসলামাবাদে ২২ ও ২৩ মার্চ অনুষ্ঠিতব্য অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) কাউন্সিল অব ফরেন মিনিস্টারসের (সিএফএম) ৪৮তম অধিবেশনে যোগ দেবেন না। এ কথা জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।

রবিবার (২০ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা জানান, পররাষ্ট্রমন্ত্রীর পরিবর্তে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

ওআইসি জানায়, আফগানিস্তানের মানবিক পরিস্থিতি নিয়ে গত ডিসেম্বরে অনুষ্ঠিত পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকের পরে সিএফএম সংস্থাটির দ্বিতীয় সর্বোচ্চ কার্যকলাপের প্রতিনিধিত্ব করে।

এর আগে শনিবার আব্দুল মোমেন ওআইসির বৈঠকে অংশগ্রহণ না করার ইঙ্গিত দেন। তিনি বলেন, “আমরা সব সময় ওআইসির বৈঠকে উপস্থিত থাকি। আমি আগে বলেছিলাম যাব। কিন্তু সম্প্রতি আমি একটু অসুস্থ হয়ে পড়ি এবং চিকিৎসক আমাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন।”

বিভিন্ন অনুষ্ঠানে ওআইসির মহাসচিব হিসেন ব্রাহিম তাহা আফগানিস্তানের জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন। তিনি দেশটিতে শান্তি, নিরাপত্তা, স্থিতিশীলতা ও উন্নয়ন আনতে সাহায্য করার জন্য ওআইসি সদস্য দেশগুলোর প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন। এ ছাড়া তিনি সদস্য রাষ্ট্র, ইসলামি আর্থিক প্রতিষ্ঠান ও সহযোগীদের প্রতি দরিদ্রদের মানবিক সহায়তা ত্বরান্বিত করার আহ্বান জানান।

XS
SM
MD
LG