অ্যাকসেসিবিলিটি লিংক

দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরছেন সাকিব


দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি ম্যাচে উইকেট নেয়ার পর বাংলাদেশের সাকিব আল হাসানের প্রতিক্রিয়া। ফাইল ছবি- এপি)

দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরছেন বাংলাদেশি তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার তিনি ফ্লাইটে উঠতে পারেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গণমাধ্যম বিভাগের চেয়ারম্যান তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। সাকিবের দুই সন্তানসহ কমপক্ষে পরিবারের চার সদস্য বিভিন্ন অসুস্থতা নিয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। এ সময়টা সাকিব পরিবারের পাশে থাকতে চান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে ৩১ মার্চ। এ ম্যাচটি খেলতে পারছেন না সাকিব। তবে ৭ এপ্রিল পোর্ট এলিজাবেথে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচ। সেই ম্যাচ খেলতে দক্ষিণ আফ্রিকা যেতে পারেন তিনি।

বুধবার দক্ষিণ আফ্রিকায় প্রথম ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। এই সিরিজে টাইগারদের অন্যতম ভরসা ছিলেন সাকিব। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৩৮ রানে জয় পায় বাংলাদেশ এবং সে ম্যাচে অর্ধশতক করে ম্যাচ সেরা হন সাকিব। আর এ সিরিজ জয়ের ফলে আইসিসি বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ।

এর আগে মানসিকভাবে ফিট নয় বলে দক্ষিণ আফ্রিকা সফরে না যাওয়ার কথা জানিয়েছিলেন সাকিব। বিসিবিও তার দুই মাসের ছুটি মঞ্জুর করে। তবে পরবর্তীতে নিজের অবস্থান পরিবর্তন করে দক্ষিণ আফ্রিকা যান তিনি।

XS
SM
MD
LG