অ্যাকসেসিবিলিটি লিংক

“টিপ” নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ায় সিলেটে পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার


সিলেট সদর কোর্টের পুলিশ পরিদর্শক মো. লিয়াকত আলী

“টিপ” নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ায় সিলেটে একজন পুলিশ কর্মকর্তাকে দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

প্রত্যাহার হওয়া পুলিশ কর্মকর্তা সিলেট সদর কোর্টের পুলিশ পরিদর্শক। তার নাম মো. লিয়াকত আলী। তিনি তিন মাস আগে সিলেট সদর কোর্টে যোগ দেন। এর আগে তিনি কয়েক মাস সুনামগঞ্জে দায়িত্ব পালন করেন।

সিলেট জেলা পুলিশের মুখপাত্র (গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. লুৎফুর রহমান বলেন, “সোমবার (৪ এপ্রিল) রাতে পুলিশ সুপার বিষয়টি অবগত হয়ে তাকে প্রত্যাহার করার নির্দেশ দেন। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে”।

তিনি জানান, কোর্ট পুলিশ পরিদর্শকের ফেসবুক স্ট্যাটাসের বিষয়ে তারা অবগত হয়েছেন।

ওই কর্মকর্তা এরই মধ্যে স্ট্যাটাসটি মুছে ফেলেছেন জানিয়ে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “পুলিশ সদস্যদের সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের ক্ষেত্রে পুলিশ সদর দপ্তরের নির্দেশনা রয়েছে”। ওই কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

প্রত্যাহার হওয়া পুলিশ কর্মকর্তা মো. লিয়াকত আলী জানান, সম্পূর্ণ ইতিবাচক দৃষ্টিভঙ্গি থেকে তিনি স্ট্যাটাসটি দিয়েছিলেন।

তিনি বলেন, “টিপ মেয়েরা পরে। তার স্ত্রীও পরে। পুরুষরা নারীর লেবাস পরে প্রতিবাদ জানানোর কারণেই তিনি ফেসবুক স্ট্যাটাসটি দিয়েছিলেন”।

তিনি আরও বলেন, “পোস্ট ভাইরাল করা আমার মূল মোটিভ ছিল না”। তিনি নারী বিদ্বেষী কর্মকর্তাও নন। তার পোস্ট নিয়ে বিভিন্নজনের আলোচনার প্রেক্ষিতে তিনি পোস্টটি ডিলিট করেছেন বলে জানান তিনি।

XS
SM
MD
LG