অ্যাকসেসিবিলিটি লিংক

বিশাল স্টক শেয়ারের মালিক হবার পর ইলন মাস্ককে বোর্ডে স্বাগত জানিয়েছে টুইটার


টেসলার সিইও ইলন মাস্ক। (ফাইল ছবি)

টুইটারে সবচেয়ে বড় শেয়ারের মালিকানা প্রকাশ পাবার একদিন পরই, ইলন মাস্ক কোম্পানির পরিচালনা পর্ষদে যোগ দিয়েছেন। এখানে তিনি ৯% ‘র ও বেশি শেয়ারের মালিক হলেন।

একটি নিয়ন্ত্রক ফাইলিং অনুসারে টেসলা এবং স্পেসএক্স-এর প্রতিষ্ঠাতা অন্তত ২০২৪ সাল পর্যন্ত টুইটারের বোর্ডে থাকবেন।

তার বোর্ড সদস্যতার শর্ত হিসাবে, মাস্ক বোর্ডে থাকাকালীন এবং বোর্ড থেকে চলে যাবার পর, তিন মাসের জন্য ১৪.৯% এর বেশি টুইটার শেয়ারের মালিক হতে পারবেন না।

ওই ঘোষণার পর, মাস্ক টুইট করেছেন, "আগামী মাসগুলিতে টুইটারে উল্লেখযোগ্য উন্নতি করার জন্য টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগরওয়াল এবং টুইটার বোর্ডের সাথে কাজ করার জন্য আমি উন্মুখ!"

পরাগ আগরওয়াল টুইট করেছেন, “আমি আমাদের বোর্ডে @elonmusk শেয়ার করতে পেরে খুবই আনন্দিত!” তিনি বলেন, “সাম্প্রতিক সপ্তাহগুলিতে ইলনের সাথে কথোপকথনের মাধ্যমে, এটি আমাদের কাছে স্পষ্ট হয়ে গেছে যে তিনি আমাদের বোর্ডের জন্য অনেক মূল্যবান অবদান রাখবেন”।

সাম্প্রতিক সপ্তাহগুলিতে, মাস্ক, যিনি একজন সক্রিয় টুইটার ব্যবহারকারী এবং টুইটারে যার ৮ কোটি অনুসারী, তিনি এই প্ল্যাটফর্মের বাকস্বাধীনতার প্রতিশ্রুতি এবং আমেরিকান সংবিধানের প্রথম সংশোধনী নিয়ে প্রশ্ন তোলেন।

টুইটার ব্যবহারকারীরা একই রকম অনুভব করেন কিনা, এ নিয়ে তিনি সম্প্রতি টুইটারে একটি জরিপ চালিয়েছেন। ওই জরিপে ২০ লাখেরও বেশি মানুষ প্রতিক্রিয়া জানিয়েছেন। তাদের মধ্যে ৭০% এরও বেশি টুইটার ব্যবহারকারী বলেছেন, টুইটার বাকস্বাধীনতা মেনে চলে না।

মাস্ক কোম্পানির স্টকের প্রায় ৩০০ কোটি ডলার মূল্যের অধিগ্রহণের পর থেকে টুইটারের স্টক বেড়েছে।

[ এই প্রতিবেদনের কিছু তথ্য দ্য অ্যাসোসিয়েটেড প্রেস থেকে নেয়া হয়েছে ]।

XS
SM
MD
LG