অ্যাকসেসিবিলিটি লিংক

সিলেটে গরু ও খাসির মাংস বিক্রি বন্ধ


বাংলাদেশের সিলেট মহানগরে গরু ও ছাগলের মাংশ বিক্রি করবেন না বলে ঘোষণা দিয়েছেন সিলেট মহানগর মাংস ব্যবসায়ী সমবায় সমিতির নেতারা। বৃহস্পতিবার সকাল থেকে নগরীতে মাংস বিক্রি বন্ধ রয়েছে। বুধবার দিবাগত রাত ১টার দিকে মহানগর মাংশ ব্যবসায়ী সমবায় সমিতির এক জরুরি বৈঠক শেষে, তারা এ ঘোষণা দেন।

এব্যাপারে সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালিক বলেন, “সিলেট সিটি করপোরেশন (সিসিক)কর্তৃপক্ষ মহানগর এলাকায় গরুর মাংশ ৬০০ টাকা ও ছাগলের মাংশ ৮৫০ টাকা নির্ধারিত করে দিয়েছে। কিন্তু আমরা যে দামে গরু বা ছাগল ক্রয় করি, সে অনুযায়ী সিসিক নির্ধারিত দামে গোশত বিক্রি করলে আমাদের লোকসান হয়। আমরা গত এক মাস থেকে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর কাছে দাম বাড়ানোর দাবি জানিয়ে আসলেও সর্বশেষ সিসিক আগের ধার্যকৃত দাম ৬০০ ও ৮৫০ টাকাই রেখে দিয়েছে। তাই বাধ্য হয়ে আমরা বৃহস্পতিবার থেকে গরু ও ছাগলের মাংশ বিক্রি বন্ধ করে দিয়েছি।”

তিনি বলেস“ সিলেটের বাইরে অন্যান্য স্থানে এ দামের চাইতে বেশি টাকায় গরু ও ছাগলের মাংশ বিক্রি করা হয়। আমরা সিলেটের বাইরে থেকে গরু-ছাগল ক্রয় করি। তাই পশুর দাম বেশি পড়ে। আমরা সারাদেশে এক দাম নির্ধারিত করে দেয়ার জন্য সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি “

নেতারা জানান, ব্যবসায়ীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত সিলেট মহানগরে গরু ও ছাগলের মাংশ বিক্রি বন্ধ রাখবেন।

XS
SM
MD
LG