অ্যাকসেসিবিলিটি লিংক

ইউক্রেন থেকে রাশিয়ার নৃশংসতার আরও বিশ্বাসযোগ্য খবর আসছে: ব্লিংকেন


একজন বয়স্কা নারীর মৃতদেহের সামনে দাঁড়ানো এক কুকুর দেখা যাচ্ছে , বুচায় তারই বাড়ির প্রবেশপথে , এপ্রিল ৫, ২০২২

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বৃহস্পতিবার সতর্ক করে দিয়েছেন যে যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে সেখানকার বেসামরকি নাগরিকদের বিরুদ্ধে রাশিয়ার নিপীড়নের আরও বিশ্বাসযোগ্য খবর বেরিয়ে আসছে। তিনি সংকল্প ব্যক্ত করেন যে মস্কোকে“একদিন না একদিন যে কোন ভাবেই হোক না কেন জবাবদিহিতার সম্মুখীণ হতেই হবে”।

ব্রাসেলস’এ নেটো ও মিত্র রাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রীদের সঙ্গে বৈঠকের পরে যুক্তরাষ্ট্রের এই শীর্ষ কুটনীতিক বলেন “রাশিয়ার সরকার যা করছে তার প্রতিক্রিয়া অনুমান করা যায়”।

তিনি কিয়েভের শহরতলী বুচায় রাশিয়ার নৃশংসতার একটা দৃষ্টান্ত তুলে ধরেন যেখানে ইউক্রেনীয়দের ৪১০টি দেহ পড়ে থাকতে দেখা যায়। রুশ সৈন্যরা ইউক্রেনের দক্ষিণ ও পুর্বাঞ্চলের শহরগুলোতে নতুন করে আক্রমণ চালানোর জন্য যখন তারা বুচা ত্যাগ করছিল , তখন এই দেহগুলি রাস্তায় পড়েছিল।

ব্লিংকেন বলেন একজন নারী এবং অন্য আরও ৪০ জনকে বুচা শহরের ছোট্ট চত্বরে আসতে বাধ্য করা হয় এবং তারা এ রকম নৃশংস দৃশ্য দেখতে বাধ্য হয় যে পাঁচজন তরুণকে হাঁটু গেড়ে বসতে বলা হয় এবং তারপর একজনের মাথার পেছনে গুলি চালানো হয়।

ব্লিংকেন বলেন যে ঐ নারীর বর্ণনা অনুযায়ী ঐ লোকটি সম্পর্কে রুশ হত্যবকারি বলে , “ এ হচ্ছে আবর্জনা। আমরা এখানে তোমাদের জন্য আবর্জনা পরিস্কার করছি।

রাশিয়া বুচায় অসামরিক লোকজন হত্যার কথা অস্বীকার করেছে।

ব্লিংকেন বলেন যুক্তরাষ্ট্র এবং তার নেটো মিত্ররা রাশিয়ার বিরুদ্ধে প্রতিরক্ষা গড়ে তুলতে ইউক্রেনকে আরও অস্ত্র সরবরাহ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

XS
SM
MD
LG