অ্যাকসেসিবিলিটি লিংক

সেনাবাহিনীর কাছে ইমরান খানের সহায়তা চাওয়ার দাবি প্রত্যাখ্যান করেছে তার দল


পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির সমর্থকরা দলের পতাকা ও প্রতীক নিয়ে পেশোয়ারে একটি জনসভায় জড়ো হয়। ১৩ এপ্রিল,২০২২।

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে দেশটির রাজনৈতিক সংকটের অবসান ঘটাতে সামরিক বাহিনীর সহায়তা চাওয়ার অভিযোগ প্রত্যাখ্যান করেছে তার জ্যেষ্ঠ সহযোগীরা।

সেনাবাহিনীর একজন মুখপাত্র বৃহস্পতিবার একটি জাতীয় টিভি সংবাদ সম্মেলনে বলেছেন,ইমরান খান সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে যোগাযোগ করেছিলেন এবং বিরোধীদলকে জানাতে বলেছিলেন যে, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব প্রত্যাহার করা হলে ইমরান খান আগাম নির্বাচন আহ্বান করবেন।

মেজর জেনারেল বাবর ইফতিখার বলেন, বাজওয়া প্রস্তাবটি আমলে নিয়েছিলেন এবং বিরোধীদলকে জানিয়েছিলেন কিন্তু তারা এ প্রস্তাব ফিরিয়ে দেয়। তিনি আরও বলেন, সেনাপ্রধানের সাথে বৈঠকে ইমরান খানের পদত্যাগের পাশাপাশি অনাস্থা ভোট নিয়েও আলোচনা হয়েছে।

শুক্রবার ইমরান খানের দলের একজন জ্যেষ্ঠ নেতা একটি বিরল প্রকাশ্য বক্তব্যে বলেন যে, তাদের বিপর্যস্ত নেতা নন, বরং বাজওয়াই সংকটের সমাধানের জন্য ওই বৈঠক চেয়েছিলেন।

নাম প্রকাশ না করার শর্তে ইমরান খানের আরেকজন সহযোগী ভয়েস অফ আমেরিকাকে আরও স্পষ্ট করেছেন যে, মাজারির বিবৃতি সংবাদ সম্মেলনে সেনাবাহিনীর মুখপাত্রের “প্রাক্তন প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আসা মধ্যস্থতার অনুরোধের” দাবিকে “নাকচ” করে দেয়।

৬৯ বছর বয়সী প্রাক্তন ক্রিকেট তারকা ইমরান খান অভিযোগ করেন যে, ওয়াশিংটনের পরামর্শের বিরুদ্ধে গিয়ে রাশিয়ায় তার সরকারি সফরের শাস্তিস্বরূপ পাকিস্তানের বিরোধী দলগুলোর সাথে যোগসাজশে যুক্তরাষ্ট্র তার সরকারকে ক্ষমতাচ্যুত করার পরিকল্পনা করেছে।ওয়াশিংটন এ অভিযোগ প্রত্যাখ্যান করেছে।


XS
SM
MD
LG