অ্যাকসেসিবিলিটি লিংক

সাংহাইতে ক্রমবর্ধমান কোভিড সংক্রমণ; আরও চীনা শহরে কঠোর নিয়ন্ত্রণ


প্রতিরক্ষামূলক গিয়ার পরা স্বাস্থ্যকর্মীরা চীনের সাংহাইয়ের জিং'আন জেলায় কোভিড ১৯ লকডাউনের সময় একটি চেকপয়েন্ট অতিক্রম করছে। ১৬ এপ্রিল, ২০২২

সাংহাই শনিবার লক্ষণীয়ভাবে রেকর্ড সংখ্যক কোভিড ১৯ সংক্রমণের খবর দিয়েছে এবং চীন জুড়ে অন্যান্য অঞ্চলে নিয়ন্ত্রণ কঠোর করা হয়েছে। সেই সাথে দেশটি তার "গতিশীল পরিচ্ছন্নতা " পদ্ধতি বজায় রেখেছে যার লক্ষ্য অত্যন্ত সংক্রমণযোগ্য ওমিক্রনের সংক্রমণ বন্ধ করা।

ঝেংঝো বিমানবন্দর অর্থনৈতিক অঞ্চলটি একটি কেন্দ্রীয় চীনা উত্পাদন এলাকা যাতে অ্যাপেল ইঙ্ক সরবরাহকারী ফক্সকন রয়েছে। তারা মহামারী পরিস্থিতি অনুযায়ী সামঞ্জস্য রক্ষা করে শুক্রবার ১৪ দিনের লকডাউন ঘোষণা করেছে।

উত্তর-পশ্চিম চীনে, জিয়ান শহর শুক্রবার বাসিন্দাদের তাদের আবাসিক এলাকার বাইরে অপ্রয়োজনীয় ভ্রমণ এড়াতে আহ্বান জানিয়েছে এবং এই মাসে কয়েক ডজন লোক কোভিড ১৯’এ সংক্রমিত হবার পরে কর্মচারীদের বাড়ি থেকে কাজ করতে বা তাদের কর্মক্ষেত্রেই থেকে যেতে বলেছে।

সাংহাইয়ের নিকটবর্তী সুঝো শহর শনিবার বলেছে যে বাড়ি থেকে কাজ করতে সক্ষম সমস্ত কর্মচারীকে অবশ্যই তা করতে হবে এবং আবাসিক প্রাঙ্গন এবং কোম্পানির ক্যাম্পাসগুলিতে মানুষ এবং যানবাহনের অপ্রয়োজনীয় প্রবেশ এড়াতে হবে। সর্বশেষ প্রাদুর্ভাবে ৫০০ এরও বেশি লোকের সংক্রমণের খবর এসেছে।

XS
SM
MD
LG