অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে কালবৈশাখী ঝড়—ফটিকছড়িতে গাছ চাপায় গৃহবধূর মৃত্যু, সন্দ্বীপে স্পিডবোট ডুবি


বাংলাদেশের চট্টগ্রাম জেলায় বুধবার (২০ এপ্রিল) কালবৈশাখীর ঝড়ে ফটিকছড়িতে গাছ চাপায় এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ ছাড়া সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের কাছে একটি স্পিডবোট ডুবে এক শিশু মারা গেছে।

বুধবার সকাল ৯টার দিকে ফটিকছড়ির কাঞ্চননগর ইউনিয়নে ১ নম্বর ওয়ার্ডের ঝরঝরিতে কালবৈশাখী ঝড়ে গাছ উপড়ে পড়ে ওই গৃহবধূর মৃত্যু হয়। নিহত রীনা আকতার (৪০) ওই এলাকার শাহ আলমের স্ত্রী।

কাঞ্চননগর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল আলম বলেন, “সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ করে কালবৈশাখী ঝড় শুরু হয়। রিনা বাড়ির পাশের একটি জায়গা থেকে গরু আনতে গিয়েছিলেন। এ সময় একটি গাছ ভেঙে তার মাথার উপরে পড়লে তিনি আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন”।

এদিকে প্রায় একই সময়ে চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে সন্দ্বীপের উদ্দেশে ছেড়ে যাওয়া একটি স্পিডবোট কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে সন্দ্বীপের গুপ্তছড়া ঘাটের কাছে ডুবে যায়। এ ঘটনায় আনিকা নামের ১২ বছর বয়সী এক শিশু মারা গেছে।

বুধবার সকাল সাড়ে ৯টার দিকে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে স্পিডবোটটি উল্টে যায় বলে জানিয়েছেন গুপ্তছড়া ঘাটের ইজারাদার মো. আনোয়ার।

তিনি বলেন, “সন্দ্বীপের গুপ্তছাড়া ঘাটের কাছাকাছি গেলে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে স্পিডবোট কাত হয়ে ডুবে যায়। স্পিডবোটে ২০ জনের মতো যাত্রী ছিলেন। উদ্ধার করা যাত্রীদের মধ্যে আনিকা নামের এক শিশুকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন”।

কোস্টগার্ডের পূর্ব জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন কাজী শাহ আলম বলেন, “সন্দ্বীপে গুপ্তছড়া ঘাটের কাছে একটি স্পিডবোট মিসিং আছে শুনে অভিযান চলছে। তবে এ ঘটনায় কতজন নিখোঁজ আছে বা কতজনকে উদ্ধার করা হয়েছে তা এখনো জানি না”।

XS
SM
MD
LG