অ্যাকসেসিবিলিটি লিংক

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে মাগুরা থেকে ছয়জন গ্রেপ্তার


বাংলাদেশে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে মাগুরা থেকে শুক্রবার (২২ এপ্রিল) ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন— ছাত্রলীগের মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ শাখার সভাপতি ফাহিম ফয়সাল রাব্বি, তার খালাতো ভাই ইফতেখারুল ইসলাম টিটো, পরীক্ষার্থী তারানা আফরোজ, আমিরুল ইসলাম সোহেল, ইসমত আরা ঝর্ণা ও শাহানাজ বেগম।

পুলিশ জানায়, শুক্রবার মাগুরা সদর উপজেলার এজি একাডেমি স্কুলের পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থী তারানা আফরোজকে তল্লাশি করে ব্যাংকিং ক্রেডিট কার্ডের আকারে তৈরি মোবাইল ডিভাইস উদ্ধার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বাকিদের গ্রেপ্তার করা হয়।

মাগুরা এজি একাডেমি বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুণ্ডু জানান, তারানা আফরোজ নামে এক পরীক্ষার্থীর কাছ থেকে মোবাইল সিমসহ একটি ডিজিটাল ডিভাইস উদ্ধার করা হয়। এ সময় তার কাছ থেকে দুটি ব্লুটুথও উদ্ধার করা হয়।

তিনি বলেন, “পরীক্ষার্থী স্বীকার করেছেন যে, এই ডিভাইসগুলোর মাধ্যমে প্রশ্নের উত্তর দেওয়ার কথা ছিল। প্রতারণার সঙ্গে জড়িত থাকার জন্য তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে”।

এই পরীক্ষার্থীকে গ্রেপ্তারের পর মাগুরা ডিবি পুলিশ বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে অভিযান চালিয়ে জালিয়াতির চক্রের সঙ্গে জড়িত থাকার অপরাধে অন্যদের গ্রেপ্তার করে।

XS
SM
MD
LG