অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ টেস্ট দলে মিরাজের পরিবর্তে ডাক পেয়েছেন নাঈম


নাঈম হাসান

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে খেলার জন্য দলে অন্তর্ভুক্ত মেহেদী হাসান মিরাজ আঙুলে চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন। তার পরিবর্তে ডানহাতি স্পিনার নাঈম হাসানকে দলে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এক বিবৃতিতে বিসিবির প্রধান চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী বলেন, “২৪ এপ্রিল একটি ম্যাচে ক্যাচ নেওয়ার সময় মিরাজ তার ডান হাতের কনিষ্ঠ আঙুলে চোট পান। এক্সরেতে দেখা যায় তার আঙুল নড়ে যাওয়ার পাশাপাশি চিড়ও ধরেছে”।
তিনি বলেন, “ক্ষতিগ্রস্থ স্থানের সুরক্ষায় স্প্লিন্ট ব্যবহার করা হয়েছে। প্রাথমিক মূল্যায়ন থেকে মনে হচ্ছে সুস্থ হতে কমপক্ষে তিন সপ্তাহ সময় লাগতে পারে যা তাকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট থেকে বাদ দিতে পারে”।

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের একটি ম্যাচে মিরাজ তার ডান হাতের কনিষ্ঠ আঙুলে চোট পান।
দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এই সিরিজটি ২০২১-২০২৩ আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

সিরিজের প্রথম ম্যাচ ১৫ মে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এবং দ্বিতীয় ও শেষ ম্যাচটি ২৩ মে ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ স্কোয়াড (প্রথম টেস্ট): মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, তাইজুল ইসলাম, নাঈম হাসান, ইবাদত হোসেন, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, মো. শহিদুল ইসলাম ও শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)।

XS
SM
MD
LG