অ্যাকসেসিবিলিটি লিংক

হোয়াইট হাউজে ঈদ-উল-ফিতর উদযাপন


ওয়াশিংটনে প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্ট লেডি জিল বাইডেন, ৯ জুন ২০২১। ঈদ-উল-ফিতর উদযাপন করতে সোমবার বাইডেন পরিবার, ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসের স্বামী ডাগ এমহফকে সাথে নিয়ে একটি অভ্যর্থনা অনুষ্ঠান আয়োজন করবেন। (ফাইল ফটো)

পবিত্র রমজান মাস শেষে ঈদ-উল-ফিতর উদযাপন করতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার এক অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেছেন।

হোয়াইট হাউজে অনুষ্ঠিত এই অভ্যর্থনায় বাইডেনের সাথে যোগ দিবেন তার স্ত্রী জিল, এবং ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিসের স্বামী, ডাগ এমহফ।

রবিবার দিনের শেষে দেওয়া এক বিবৃতিতে বাইডেন পরিবার বলে, “সকলের জন্য ধর্মীয় স্বাধীনতার ঐতিহ্য আমাদের দেশকে শক্তিশালী করে, এবং এই মূলনীতির প্রতি আমাদের সম্মিলিত অঙ্গীকার রক্ষা করতে ও আরও দৃঢ় করতে আমরা সকল বিশ্বাসের আমেরিকানদের সাথে কাজ করা অব্যাহত রাখব।” বিবৃতিতে আরও বলা হয়, “হোয়াইট হাউজে ঈদ উদযাপন এবং সেসব অনুপ্রেরণামূলক মুসলিম আমেরিকান, যারা আমাদের দেশ জুড়ে আরও মিল ও একতা তৈরির প্রচেষ্টার নেতৃত্ব দিচ্ছেন, তাদের সম্মানিত করার ঐতিহ্য এই বছর আমরা আবার চালু করব।”

করোনাভাইরাস মহামারীর কারণে গত বছরের হোয়াইট হাউজের ঈদ উদযাপন ভার্চুয়ালভাবে অনুষ্ঠিত হয়েছিল।

একই সাথে বাইডেন পরিবার “বিশ্বজুড়ে লক্ষ লক্ষ স্থানচ্যুত মানুষ ও শরণার্থী, যারা এই পবিত্র ছুটির সময়টা তাদের পরিবার থেকে আলাদা হয়ে এবং ভবিষ্যৎ সম্পর্কে অনিশ্চয়তার মধ্যে কাটাচ্ছেন”, তাদের বিষয়টিও বিশেষভাবে উল্লেখ করেন। তারা বলেন যে, যুক্তরাষ্ট্রকে অবশ্যই “পৃথিবীর অত্যাচারিত মানুষের জন্য আশার আলো হয়ে থাকার অঙ্গীকার পালন করতে হবে।”

XS
SM
MD
LG