অ্যাকসেসিবিলিটি লিংক

বজ্রপাতে টাঙ্গাইলে ৩ জন ও মেহেরপুরে ১ জনের মৃত্যু


বাংলাদেশের টাঙ্গাইল জেলার কালিহাতীতে মঙ্গলবার (৩ মে) সকালে নদীতে গোসল করার সময় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। এই সময় নদীর পাড়ে দাঁড়িয়ে থাকা আরও দুজন আহত হন। এ ছাড়া মেহেরপুর জেলার সদর উপজেলায় বজ্রপাতে একজনের মৃত্যু ও একজন আহত হয়েছেন। মঙ্গলবার (৩ মে) সকালে উপজেলার মনোহরপুর গ্রামে এ ঘটনা ঘটে।

টাঙ্গাইলে ৩ জনের মৃত্যু

টাঙ্গাইল জেলার কালিহাতীতে ঈদের দিন (মঙ্গলবার) সকাল ৯টার দিকে নদীতে গোসল করার সময় বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়। হাতিয়া এলাকার নিউ ধলেশ্বরী নদীপাড়ে এই দুর্ঘটনা ঘটে।

বজ্রপাতে মৃতরা হলেন—উপজেলার হাতিয়া গ্রামের মো. রবিউলের ছেলে মো. আরিফ মিয়া (১৫), আব্দুর রাজ্জাকের মেয়ের জামাই মো. মোস্তফা কামাল (২১) ও একই ইউনিয়নের দশকিয়া পূর্বপাড়া গ্রামের মো. জুলহাস উদ্দিনের ছেলে মো. ফয়সাল উদ্দিন (১৬)।

আহতরা হলেন-মো. রাকিব মিয়া ও মো. জাহিদ হোসেন।

দশকিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মালেক ভূঁইয়া জানান, ঈদের নামাজ পড়ার আগে তারা নদীতে গোসল করতে গিয়েছিল। এই সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই একজন মারা যান। এ ঘটনায় আহত চারজনকে টাঙ্গাইল সদর হাসপাতালে নেওয়ার সময় পথে আরও দুজন মারা যান।

তিনি জানান, আহত অপর দুজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মেহেরপুরে ১ জন

মেহেরপুর জেলার সদর উপজেলার মনোহরপুর গ্রামে মঙ্গলবার (৩ মে) সকালে বজ্রপাতে এক ব্যক্তির মৃত্যু ও একজন আহত হন।

মৃত আব্দুর রাজ্জাক ও আহত মন্টু একই এলাকার বাসিন্দা। সম্পর্কে তারা একে অপরের ভাই হন।

মৃতের পরিবার জানায়, মঙ্গলবার সকালে ঈদের জামাতের উদ্দেশে বাড়ি থেকে বের হন রাজ্জাক ও মন্টু। যাওয়া সময় পথের বজ্রপাত হলে দুজনই আহত হন। এলাকাবাসী তাদের উদ্ধার করে মেহেরপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক আব্দুর রাজ্জাককে মৃত ঘোষণা করেন।

মেহেরপুর জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক কর্মকর্তা মোখলেছুর রহমান নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

XS
SM
MD
LG