অ্যাকসেসিবিলিটি লিংক

স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করুন—রাষ্ট্রপতি আবদুল হামিদ


বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ

বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব পালনে আহ্বান জানিয়ে বলেছেন, “এই মুহূর্তে লোকজন চলাফেরা ও জীবনযাত্রার সম্পর্কে সচেতন না হলে যেকোনো সময় (করোনাভাইরাস) পরিস্থিতির অবনতি হতে পারে”।

মঙ্গলবার (৩ মে) সকালে ঈদের নামাজ আদায় করার পর বঙ্গভবনের ক্রেডেনশিয়াল হলে গণমাধ্যমের মাধ্যমে দেশবাসীর প্রতি ঈদের শুভেচ্ছা জানানোর সময় তিনি এসব কথা বলেন।

আবদুল হামিদ বলেন, “করোনা মহামারির কারণে গত দুই বছর ঈদসহ কোনো সম্প্রদায়ের কোনো ধর্মীয় উৎসবই প্রত্যাশিত আনন্দঘন পরিবেশে উদযাপন ও উপভোগ করা যায়নি। বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে, তাই এবার মানুষের মধ্যে বাঁধ ভাঙা আনন্দ উপভোগের প্রবণতা দেখা দেবে, এটাই স্বাভাবিক”।

তিনি বলেন, “তবে আমাদের একটা কথা মনে রাখতে হবে, করোনা মহামারি নিয়ন্ত্রণে থাকলেও করোনা ভাইরাস পুরোপুরি শেষ হয়ে যায়নি। বিশ্বের বিভিন্ন দেশে করোনার সংক্রমণ আবারও বৃদ্ধি পাচ্ছে। সবাইকে খুশি করতে গিয়ে যেন আমরা বিপদ ডেকে না আনি”।

তিনি দেশবাসীকে ধনী-গরীব নির্বিশেষে ঈদের আনন্দ সকলের সঙ্গে ভাগাভাগি করে উপভোগেরও আহ্বান জানান।

বর্তমান সরকার দেশের প্রতিটি নাগরিকের মুখে হাসি ফোটাতে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, “ঈদুল ফিতরের আগে ৩২ হাজার ৯০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে বাড়ি দেওয়া হয়েছে”।

তিনি বলেন, “ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার মাধ্যমে সবার মুখে হাসি ফোটানোই হোক এবারের ঈদুল-ফিতরে সবার অঙ্গীকার”।

এর আগে আবদুল হামিদ বঙ্গভবনের দরবার হলে ঈদের নামাজ আদায় করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ইউএনবিকে জানান, বঙ্গভবনে সকাল সাড়ে ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

XS
SM
MD
LG