অ্যাকসেসিবিলিটি লিংক

ফরিদপুরের বোয়ালমারীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে ২ জন নিহত


বাংলাদেশের ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ সময় কমপক্ষে আরও ১০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (৩ মে) দুপুর ২টার দিকে উপজেলার ঘোষপুর ইউনিয়নের গোহাইলবাড়ী এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন—উপজেলার চরদৈতরকাঠি গ্রামের হাসেম মোল্যার ছেলে আকিদুল মোল্যা (৪৬) ও একই গ্রামের মোসলেমের ছেলে খায়রুল (৪৫)। আহতদের তাৎক্ষণিক নাম-পরিচয় জানা সম্ভব হয়নি।

স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় মোহাম্মদ মোস্তফা জামান সিদ্দিক ও আরিফ গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় ওই দুই ব্যক্তি নিহত হন। নিহত দুজনই মোস্তফার সমর্থক বলে জানা যায়।

মোহাম্মদ মোস্তফা জামান সিদ্দিক জানান, “গোহাইলবাড়ি বাজারের পাশেই আমাদের বাড়ি। ঈদের দিন আমাদের কয়েকজন বাজারে চা খেতে গিয়েছিল। এ সময় আরিফের লোকজন ৮/১০টি মোটরসাইকেল নিয়ে বাজারে এসে অতর্কিতভাবে হামলা চালায়। তাদের ধারালো অস্ত্রের আঘাতে আমার ভাইসহ বেশ কয়েকজন আহত হয়। তাদের মধ্যে থেকে দুজন মারা যায়”।

তিনি এই হত্যাকান্ডের ন্যায়বিচার দাবি করেন।

অন্যদিকে আরিফুর হোসেন জানান, “ঈদের আগের দিন মোস্তফার সমর্থকেরা আমার লোকদের ওপর হামলা করে। এই কারণেই আমাদের এলাকার লোকজন একত্রিত হয়ে গোহাইলবাড়ি বাজারে যায়। এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে”।

ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (মধুখালী-বোয়ালমারী ও আলফাডাঙ্গা সার্কেল) সুমন কর এ তথ্য নিশ্চিত করে বলেন, “পরিবেশ শান্ত করতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে”।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, “উভয় পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরেই বিরোধ ছিল। মাঝে মধ্যে তাদের মধ্যে হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। তবে আজ কী নিয়ে সংঘর্ষ হলো তার সঠিক তথ্য জানার চেষ্টা করা হচ্ছে”।

XS
SM
MD
LG