অ্যাকসেসিবিলিটি লিংক

কোভিডে আক্রান্ত হলেন ব্লিংকেন,জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন স্টেট ডিপার্টমেন্টের বার্ষিক সম্মেলন এবং মধ্যাহ্নভোজে উপস্থিত হয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। ৩ মে, ২০২২।

ওয়াশিংটন — যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বুধবার কোভিড পজেটিভ শনাক্ত হয়েছেন। এখন থেকে ব্লিংকেন তাঁর সমস্ত কাজ ভার্চুয়ালী করবেন বলে স্টেট ডিপার্টমেন্ট বা পররাষ্ট্র দপ্তর জানিয়েছে।

পররাষ্ট্র দপ্তরের এক বিবৃতিতে জানানো হয়েছে, “ব্লিংকেন সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত এবং ভাইরাসের আক্রমণে শরীরে যেসব লক্ষণ দেখা যায়, তিনি সেই লক্ষণগুলো হালকাভাবে অনুভব করছেন”।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ব্লিংকেন বেশ কয়েকদিন ধরে প্রেসিডেন্ট জো বাইডেনের সাথে সশরীরে দেখা করেননি।

পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র নেড প্রাইস বলেছেন, ব্লিংকেন বৃহস্পতিবারের জন্য নির্ধারিত চীন নীতির উপর তাঁর দীর্ঘ প্রতীক্ষিত বক্তৃতা দেবেন না।

বিবৃতিতে বলা হয়েছে, “পররাষ্ট্র দপ্তরে ফিরে আসার জন্য এবং যত তাড়াতাড়ি সম্ভব তাঁর সম্পূর্ণ দায়িত্বভার গ্রহণ এবং পুনরায় ভ্রমণ শুরু করার জন্য তিনি উন্মুখ হয়ে আছেন”।

শনিবার সন্ধ্যায় হোয়াইট হাউজ করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশনের বার্ষিক নৈশভোজের জন্য ওয়াশিংটনের একটি হোটেলে জনাকীর্ণ অতিথিদের মধ্যে ব্লিংকেনও ছিলেন।

কৌতুক অভিনেতা ট্রেভর নোয়া, ওই ডিনার ইভেন্টটিকে একটি "সুপার-স্প্রেডার" ইভেন্ট অর্থাৎ “ সংক্রমণের মহোৎসব” বলে রসিকতা করেছিলেন।

XS
SM
MD
LG