অ্যাকসেসিবিলিটি লিংক

ইউএনডিপি-বাংলাদেশ ‘বঙ্গবন্ধু গ্লোবাল সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস অ্যাওয়ার্ড’ প্রবর্তন হচ্ছে আগামী বছর


তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

বাংলাদেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, বিশ্বের সাইবার জগতকে নিরাপদ করতে আগামী বছর থেকে, ইউএনডিপি-বাংলাদেশ ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্লোবাল সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস অ্যাওয়ার্ড’ প্রবর্তন করা হবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনায়, ৬ মে, নিউইয়র্ক ম্যাডিসন স্কয়ার গার্ডেনে অনুষ্ঠিত হবে ‘গোল্ডেন জুবলি বাংলাদেশ কনসার্ট’। এ উপলক্ষে, বৃহস্পতিবার (৫ মে) নিউইয়র্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে, এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে, স্বাধীনতা যুদ্ধকালে পণ্ডিত রবিশঙ্কর ও জর্জ হ্যারিসনের অনন্য উদ্যোগকে স্মরণীয় করতে ‘গোল্ডেন জুবলি বাংলাদেশ কনসার্ট’ এর আয়োজন করা হচ্ছে।

প্রতিমন্ত্রী পলক বলেন, “অভ্যন্তরীণ চাহিদার ৯০ শতাংশ মোবাইল ফোন দেশেই উৎপাদন হচ্ছে। এর কিছু অংশ বিদেশেও রপ্তানি হচ্ছে।বাংলাদেশে ল্যাপটপ তৈরি হচ্ছে। এখন ‘মেড ইন বাংলাদেশ’ বিশ্বের কাছে একটি জনপ্রিয় নাম।”

কনসার্ট বাস্তবায়নকারী সংস্থা হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ সংবাদ সম্মেলন সভাপতিত্ব করেন; সঞ্চালনা করেন নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলর মনিরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট নুরুল আলম রুহুল, অপারাজিতা হক, এটুআই নীতি উপদেষ্টা আনির চৌধুরী, ডিজিটাল নিরাপত্তা কর্তৃপক্ষের মহাপরিচালক খায়রুল আমিন, তথ্য প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক রেজাউল মাকসুদ জাহেদী।

XS
SM
MD
LG