অ্যাকসেসিবিলিটি লিংক

ক্যালিফোর্নিয়ায় গির্জায় গুলিতে ১ জন নিহত, ৫ জন আহত—কর্তৃপক্ষ


গির্জার ওয়েবসাইট থেকে পাওয়া একটি ছবিতে ক্যালিফোর্নিয়ার অরেঞ্জ কাউন্টির লেগুনা উডসের জেনেভা প্রেসবিটারিয়ান গির্জা দেখা যাচ্ছে।
গির্জার ওয়েবসাইট থেকে পাওয়া একটি ছবিতে ক্যালিফোর্নিয়ার অরেঞ্জ কাউন্টির লেগুনা উডসের জেনেভা প্রেসবিটারিয়ান গির্জা দেখা যাচ্ছে।

দক্ষিণ ক্যালিফোর্নিয়ার একটি গির্জায় রবিবার (১৫ মে) গুলিবর্ষণের ঘটনায় একজন নিহত এবং চারজন গুরুতর আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

অরেঞ্জ কাউন্টির শেরিফের অফিস থেকে টুইট করে বলা হয়, দায়িত্বরত কর্মকর্তারা জেনেভা প্রেসবিটারিয়ান গির্জায় গুলিবর্ষণের ঘটনায় একজনকে গ্রেপ্তার এবং একটি অস্ত্র উদ্ধার করেছেন।

পঞ্চম একজন সামান্য আহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা। ভুক্তভোগীদের সকলেই প্রাপ্তবয়স্ক।

অ্যালকোহল, তামাক, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক ব্যুরোর ফেডারেল এজেন্টরা ঘটনাস্থলে কাজ করছেন।

লেগুনা উডস বয়স্ক ব্যক্তিদের আশ্রম হিসেবে গড়ে তোলা হয়েছিল, যেটি পরে একটি শহরে পরিণত হয়। লস অ্যাঞ্জেলেস থেকে প্রায় ৫০ মাইল (৮০ কিলোমিটার) দক্ষিণ-পূর্বের এই শহরে ১৮ হাজার বাসিন্দা রয়েছেন, যাদের মধ্যে ৮০ শতাংশের বয়স অন্তত ৬৫ বছর৷

গভর্নর গ্যাভিন নিউসমের অফিস থেকে টুইটারে বলা হয়েছে, তিনি নিবিড়ভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন।

“উপাসনালয়ে যেতে কারও শংকিত হওয়ার দরকার নেই। আমরা ভুক্তভোগী, সম্প্রদায় এবং মর্মান্তিক এই ঘটনার শিকার সকলের পাশে আছি”, টুইটে বলা হয়।

ঘটনাটি যে এলাকায় ঘটেছে, সেখানে ক্যাথলিক, লুথেরান এবং মেথডিস্ট গির্জা এবং একটি ইহুদি উপাসনালয়সহ অনেকগুলো উপাসনালয় রয়েছে।

নিউইয়র্কের বাফেলোতে একটি সুপারমার্কেটে গুলিবর্ষণের ঘটনার একদিন পর গির্জায় হামলার ঘটনাটি ঘটে। শনিবার বাফেলোতে ১৮ বছর বয়সী এক ব্যক্তি ১০ জনকে গুলি করে হত্যা করে।

XS
SM
MD
LG