অ্যাকসেসিবিলিটি লিংক

বেনাপোল বন্দরে ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির ধর্মঘট প্রত্যাহার


বেনাপোল
বেনাপোল

বাংলাদেশের বেনাপোল স্থলবন্দরে পূর্বঘোষিত ধর্মঘট কর্মসূচি প্রত্যাহার করে নিয়েছে বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি। সোমবার (১৬ মে) সন্ধ্যায় এই কর্মসূচি প্রত্যাহার করে নেওয়া হয়। বেনাপোল বন্দরে পর্যাপ্ত ক্রেন ও ফর্কলিফট না থাকায় মঙ্গলবার (১৭ মে) থেকে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন বন্ধ রাখার ঘোষণা দিয়েছিল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতি।

জানা গেছে, বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষের সঙ্গে যৌথ আলোচনার ভিত্তিতে শর্ত পূরণের শর্তে এই কর্মবিরতি প্রত্যাহার করে নেয় তারা।

বেনাপোল ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সাধারণ সম্পাদক আজিম উদ্দীন গাজী জানান, আগামী ১৬ জুনের মধ্যে শর্তগুলো যথাযথভাবে পূরণ না করলে পরবর্তীতে সমিতির পক্ষ হতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

এ ব্যাপারে বেনাপোল বন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, আগামী ১৫ দিনের মধ্যে তিনটি করে নতুন ক্রেন ও ফর্কলিফট বন্দরে সংযোজন করা হবে। এ ছাড়া আগামী দুই মাসের মধ্যে পুরোনো ক্রেন ও ফর্কলিফটগুলো পরিবর্তন করে সব নতুন ক্রেন ও ফর্কলিফট পণ্য ওঠানো ও নামানোর জন্য দেওয়া হবে মর্মে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করছি, নির্দিষ্ট সময়ের মধ্যে এ কাজ সম্পন্ন হবে।

XS
SM
MD
LG