অ্যাকসেসিবিলিটি লিংক

বহুল আলোচিত পদ্মা সেতুর টোল হার চূড়ান্ত করেছে বাংলাদেশ সরকার


পদ্মা সেতু

বহুল আলোচিত পদ্মা বহুমুখী সেতু পারাপারের জন্য বিভিন্ন ধরনের যানবাহনের টোলের হার চূড়ান্ত করেছে বাংলাদেশ সরকার।

মঙ্গলবার (১৭ মে) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীন সেতু বিভাগ এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে গেজেট আকারে প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মোটরসাইকেলের জন্য ১০০ টাকা, প্রাইভেট কার ও জিপের জন্য ৭৫০ টাকা, পিকআপের জন্য ১২০০ টাকা, মাইক্রোবাসের জন্য ১৩০০ টাকা, ছোট বাসের জন্য (৩১ আসনবিশিষ্ট) ১৪০০ টাকা, মাঝারি বাসের জন্য (৩২ আসন বা এর বেশি) ২০০০ টাকা, বড় সাইজের বাসের জন্য (৩ এক্সেল) ২৪০০ টাকা, ছোট ট্রাকের (৫ টন পর্যন্ত) জন্য ১৬০০ টাকা, মাঝারি আকারের ট্রাকের জন্য (৫ টনের বেশি ৮ টন পর্যন্ত) ২১০০ টাকা, মাঝারি আকারের ট্রাক (৮ টনের বেশি ১১ টন পর্যন্ত) ২৮০০ টাকা, বড় ট্রাকের জন্য (৩ এক্সেল পর্যন্ত) ৫৫০০ টাকা, ট্রেইলার (৪ এক্সেল পর্যন্ত) ৬০০০ টাকা এবং ট্রেইলার (৪ এক্সেলের বেশি) ৬০০০‍+ টাকা (প্রতি এক্সেল ১৫০০ টাকা) টোল নির্ধারণ করা হয়েছে।

গত ১১ মে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বহুল আলোচিত পদ্মা সেতু জুনে উদ্বোধন করা হবে; বর্তমানে উদ্বোধনের প্রস্তুতি চলছে।

রাজধানী ঢাকায় সেতু বিভাগের সম্মেলন কক্ষে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের ১১১তম বোর্ড সভা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, মূল সেতুর কাজের অগ্রগতি ৯৮ শতাংশ, নদী শাসন ৯২ শতাংশ এবং কার্পেটিং কাজের অগ্রগতি ৯১ শতাংশ।

XS
SM
MD
LG