অ্যাকসেসিবিলিটি লিংক

যুক্তরাষ্ট্রের সেনেট অদম্য আগ্রহে ইউক্রেনের জন্য আরও সহায়তা অনুমোদন করেছে


খারকিভ অঞ্চলের মালয়া রোহান গ্রামে বোমা বিস্ফোরিত গুদাম থেকে স্ক্র্যাপ মেটাল সংগ্রহ করার সময় গ্রামবাসীরা অবিস্ফোরিত কামানের শেলগুলির পাশ দিয়ে হেঁটে যাচ্ছে। ১৮ই মে, ২০২২ ।

যুক্তরাষ্ট্রের সেনেট বৃহস্পতিবার ইউক্রেনের জন্য একটি নতুন ৪ হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজ নিয়ে কংগ্রেসের পদক্ষেপ সম্পন্ন করেছে, এবং বিনা প্রতিরোধে অনুমোদন করেছে। এখন তা প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে তার প্রত্যাশিত স্বাক্ষরের জন্য প্রেরণ করা হয়েছে।

প্যাকেজটি রাশিয়ার চলমান আগ্রাসন মোকাবেলায় আগামী পাঁচ মাসে ইউক্রেনকে সাহায্য করার উদ্দেশ্যে করা হয়েছে। এর মধ্যে রয়েছে সামরিক সরঞ্জাম, প্রশিক্ষণ এবং অস্ত্রের জন্য অর্থ, সেইসাথে বিলিয়ন ডলার মানবিক সহায়তা, যার মধ্যে রয়েছে তিন মাসের সংঘাতের কারণে বিশ্বব্যাপী খাদ্য ঘাটতি মোকাবেলায় সহায়তা করার অর্থ।

এই সহায়তা ইউক্রেনে আগে পাঠানো যুক্তরাষ্ট্রের সরঞ্জামের মওজুদ পুনরায় পূরণ করবে এবং কিয়েভ সরকারকে সহায়তা করছে এমন অন্যান্য দেশকে সাহায্য করার জন্য অর্থায়ন ।

গত সপ্তাহে প্রতিনিধি পরিষদে আইন প্রণয়নের পক্ষে একই ভাবে একতরফা প্রস্তাবটি পাশ হওয়ার পর এবার সেনেটে ৮৬ - ১১ ভোটে অনুমোদিত হওয়ায় ইউক্রেনের প্রতি যুক্তরাষ্ট্রের সমর্থন অব্যাহত রাখার উদাহরণ পাওয়া গেল এমন এক সময়ে যখন রাজনৈতিকভাবে বিভক্ত কংগ্রেস প্রায়শই ভোটের ক্ষেত্রে তীব্রভাবে দ্বিধা-বিভক্ত হয়ে থাকে।

XS
SM
MD
LG