অ্যাকসেসিবিলিটি লিংক

কুড়িগ্রামের রৌমারীতে মা ও ৫ মাসের শিশুকে গলা কেটে হত্যা


প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বাংলাদেশের কুড়িগ্রাম জেলার, রৌমারীতে মা ও তার পাঁচ মাসের শিশুকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (২০ মে) রাত ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের নতুন বন্দর গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত শিশু হাবিব (৫ মাস) রৌমারী উপজেলার, শৌলমারী ইউনিয়নের ওকড়া কান্দা গ্রামের সাহেব আলীর ছেলে। আর নিহত মা হাফসা আক্তার হারেছা (২০) সাহেব আলীর স্ত্রী এবং উপজেলার সদর ইউনিয়নের নতুনবন্দর গ্রামের আব্দুর রশিদের মেয়ে।

স্থানীয় বাসিন্দা ও রৌমারী থানা পুলিশ সূত্রে জানা যায়, নতুনবন্দর এলাকার একটি পুকুরের পাড়ে এক শিশুর মরদেহ ও পুকুরে এক নারীর দেহ দেখতে পায় পথচারীরা। পরে তারা রৌমারী থানায় খবর দিলে পুলিশ এসে দেহ দু’টি উদ্ধার করে। এসময় ওই নারীর শ্বাস-প্রশ্বাস চলছিল বুঝতে পেরে, তাকে দ্রুত রৌমারী হাসপাতালে পাঠানো হয়। পরে, রৌমারী হাসপাতালের চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে বলেন। ময়মনসিংহমেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

হাফসার বাবা আব্দুর রশিদ বলেন, “আমার মেয়ে হাফসা আক্তার হারেছার সঙ্গে একই উপজেলার শৌলমারী ইউনিয়নের বাহাদুরের ছেলে সাহেব আলীর সঙ্গে দেড় বছর হল বিয়ে হয়। বিয়ের পর থেকে তাদের মধ্যে দাম্পত্য কলহ চলে আসছিল। এর মধ্যে গত পাঁচ মাস আগে তাদের ঘরে একটি ছেলে সন্তান জন্ম নেয়। তার সন্তান আমার বাড়িতেই হয়েছে। মেয়ের জামাই তার সন্তানের খোঁজ পর্যন্ত নেয়নি। ছেলেটি অসুস্থ্য হলে, শক্রবার সকাল ৮টার দিকে নৌকায় করে তার উকিল বাবার সঙ্গে কুড়িগ্রামে যায় ডাক্তার দেখাতে। এরপর তাদের লাশ পড়ে ছিল, আমাদের বাড়িতে আসার পথের একটি পুকুর পাড়ে।”

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, “খবর পেয়ে ঘটনাস্থল থেকে নিহত শিশুর মরদেহ ও গলাকাটা অবস্থায় তার মাকে উদ্ধার করা হয়েছে। মাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ হাসপাতালে পাঠানো হয়েছিল। কিন্তু পথে তিনি মারা যান। দুজনের মরদেহ কুড়িগ্রাম হাসপাতাল মর্গে পাঠানো হবে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।”

XS
SM
MD
LG