অ্যাকসেসিবিলিটি লিংক

তেহরানে ইরানের রেভোলিউশনারী গার্ড সদস্য নিহত


ইরানের রেভোলিউশনারি গার্ড সদস্যরা শাহাব-৩ ক্ষেপণাস্ত্রের সামনে দাঁড়িয়ে পাহারা দিচ্ছেন। তেহরানের বার্ষিক প্যালেস্টাইনপন্থী আল কুদস বা জেরুজালেম দিবস মিছিলের সময়ে সেটির প্রদর্শনী করা হয়। ২৯ এপ্রিল ২০২২।

ইরানের শক্তিশালী রেভোলিউশনারি গার্ড-এর এক অজ্ঞাতপরিচয় সদস্য রবিবার আততায়ীর হাতে নিহত হন। তেহরানে তার নিজ বাসার বাইরে মোটরসাইকেলে আরোহী বন্দুকধারীদের গুলিতে নিহত হন তিনি। রাষ্ট্রীয় টিভি এই খবর জানিয়েছে, তবে ঘটনা সম্পর্কে খুব সামান্য বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়।

দুই আততায়ী হামলার শিকার ঐ ব্যক্তিকে মোট পাঁচবার গুলি করে। সে সময়ে তিনি গলি দিয়ে গিয়ে নিজ বাসায় প্রবেশ করছিলেন। তার বাসাটি রাজধানীর পূর্বাঞ্চলে অবস্থিত। রাষ্ট্রীয় গণমাধ্যম এসব তথ্য জানায়।

খবরে হামলার শিকার ব্যক্তিকে শুধুমাত্র “মাজারের রক্ষক” হিসেবে আখ্যায়িত করা হয়, যার মাধ্যমে বিদেশে কার্যক্রম তদারককারী কুদস বাহিনীর সেসব গার্ডদের বোঝানো হয়, যারা কিনা সিরিয়া ও ইরাকের ইসলামিক স্টেট গ্রুপের বিরুদ্ধে লড়াই করে।

তাৎক্ষণিকভাবে কেউ হামলার দায় স্বীকার করেনি।

রাষ্ট্রীয় টিভি জানায় যে, নিরাপত্তা বাহিনীগুলো সন্দেহভাজন আততায়ীদের সন্ধান চালাচ্ছে। তবে, এ বিষয়ে আর বিস্তারিত কিছু জানানো হয়নি অথবা হত্যার কারণ সম্পর্কেও কিছু বলা হয়নি।

XS
SM
MD
LG