অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশ ক্রিকেটের প্রশংসা করলেন আইসিসি চেয়ারম্যান, উন্নয়নে সহায়তার আশ্বাস


আইসিসি চেয়ারম্যান গ্রেগ বারক্লে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।
আইসিসি চেয়ারম্যান গ্রেগ বারক্লে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি), বাংলাদেশের ক্রিকেটের আরও উন্নয়নে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছে।

সোমবার (২৩ মে) বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে , সৌজন্য সাক্ষাৎকালে, সফররত আইসিসি চেয়ারম্যান গ্রেগ বারক্লে বলেন, “বাংলাদেশ ক্রিকেটকে এগিয়ে নিতে আইসিসি প্রয়োজনীয় সব ধরনের সহায়তা দেবে।”

সাক্ষাতের পর, এবিষয়ে গণমাধ্যমকে বিস্তারিত জানান প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সেক্রেটারি এমএম ইমরুল কায়স। তিনি বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী, আইসিসির চেয়ারম্যানকে বলেছেন যে, ক্রিকেটের বিশ্ব পরিচালনা সংস্থার সহায়তা পেলে বাংলাদেশ ক্রিকেট আরও এগিয়ে যাবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘খেলাধুলার প্রতি ভালোবাসার মধ্য দিয়েই তিনি তার পরিবারে বেড়ে উঠেছেন। তার দাদা, বাবা এবং ভাইয়েরা খেলোয়াড়ের পাশাপাশি ক্রীড়া সংগঠক ছিলেন।’

গত সাত বছরে বাংলাদেশের পুরুষ ও মহিলা ক্রিকেট দলের অসাধারণ পারফরম্যান্সের প্রশংসা করেন আইসিসি চেয়ারম্যান। তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেট দলের পারফরম্যান্স তাকে ক্রিকেটের উন্নয়নের সাক্ষী হতে এই সফরে অনুপ্রাণিত করেছে।

গত আইসিসি নারী বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের প্রথম জয়ের কথা উল্লেখ করে, আইসিসি চেয়ারম্যান বলেন, কাউন্সিল নারী ক্রিকেটের উন্নয়নে প্রয়োজনীয় সব ধরনের সহায়তা প্রদান করবে।

গ্রেগ বারক্লে বলেন, ‘আমরা বাংলাদেশকে কোচিং, আম্পায়ারিং এবং উইকেট বা পিচ উন্নয়নে সহায়তা করব।’

বৈঠকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

দুদিনের সফরে বারক্লে রবিবার (২৩ মে) ঢাকায় আসেন। পরে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নির্মাণকাজ দেখতে পূর্বাচল যান।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সাবেক পরিচালক বারক্লে, ২০২০ সালে ২৪ নভেম্বর আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হন।

XS
SM
MD
LG