অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে আরও সুইস বিনিয়োগ বাড়ানোর আহ্বান


বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও সুইজারল্যান্ডের স্টেট সেক্রেটারি লিভিয়া লিউ

বাংলাদেশে আরও সুইস বিনিয়োগের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সোমবার (২৩ মে) ডাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের বার্ষিক সভার সাইডলাইনে সুইজারল্যান্ডের স্টেট সেক্রেটারি লিভিয়া লিউয়ের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে তিনি এ আহ্বান জানান।

শাহরিয়ার আলম সুইস স্টেট সেক্রেটারিকে জানান, বিশ্বের সবচেয়ে সহজ বিনিয়োগের সুযোগ দেয় বাংলাদেশ।

তিনি বলেন, সরকারের কার্যকর পদক্ষেপের কারণে করোনা মোকাবিলায় বাংলাদেশ উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। এ সময় তিনি রোহিঙ্গা সংকটের দ্রুত টেকসই সমাধানের জন্য সুইজারল্যান্ডের অব্যাহত সমর্থন কামনা করেন।

বাংলাদেশ ও সুইজারল্যান্ড দ্বিপক্ষীয় সম্পর্কের ৫০ বছর উদযাপন করছে।

বৈঠকে বাংলাদেশের উল্লেখযোগ্য আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেন সুইস স্টেট সেক্রেটারি লিভিয়া লিউ। তিনি ১০ লাখেরও বেশি বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের সরকার ও জনগণের প্রশংসা করেন।

লিভিয়া লিউ ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগসহ আগামী বছরগুলোতে বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জারদার করার জন্য সুইজারল্যান্ডের আগ্রহ প্রকাশ করেন।

তিনি বাংলাদেশের সঙ্গে এয়ার সার্ভিস চুক্তি এবং দক্ষতা ও জ্ঞান অংশীদারত্ব বিষয়ে সমঝোতা স্মারক সম্পন্ন করতে সুইজারল্যান্ডের আগ্রহ প্রকাশ করেন।

জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য পদে সুইজারল্যান্ডের প্রার্থীতাকে সমর্থন দেওয়ার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানান তিনি।

XS
SM
MD
LG