অ্যাকসেসিবিলিটি লিংক

ঢাকায় ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষে ৩৫ জন আহত


ছাত্রলীগ-ছাত্রদলের সংঘর্ষ

বাংলাদেশের রাজধানী ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় মঙ্গলবার (২৪ মে) বাংলাদেশ আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ছাত্র সংগঠন ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে অন্তত ৩৫ জন আহত হয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, “এখন পর্যন্ত হাসপাতালে সংঘর্ষে আহত প্রায় ৩৫ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। কিন্তু কাউকে এখনো ভর্তি করা হয়নি”।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ৯টার দিকে ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অভিমুখে মিছিল করার সময় শহীদ মিনার এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়। এর আগে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

ঢাবি ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ আমান অভিযোগ করে বলেন, “সংবাদ সম্মেলন করতে টিএসসির দিকে রওনা দিলে শহীদ মিনারের সামনে ছাত্রলীগ নেতাকর্মীরা ধারালো অস্ত্র, হকি স্টিক ও লোহার রড নিয়ে আমাদের ওপর হামলা চালায়”।

ছাত্রদলের নেতাকর্মীদের ওপর আক্রমণের বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, “ছাত্রদলের নেতাদের বক্তব্যে আমরা যে ধরনের শিষ্টাচার দেখি, সেটি খুনি ও দণ্ডপ্রাপ্ত উচ্চমাধ্যমিক পাস না করা একজন নেতা এবং অষ্টম শ্রেণি পাস প্রধানমন্ত্রীর মানদণ্ডেরই উপযুক্ত৷ ছাত্রদলের নেতা-কর্মীদের এ ধরনের উসকানিমূলক কর্মকাণ্ড, বক্তব্য-বিবৃতি এবং অছাত্র-বহিরাগতদের কাছে ছাত্র রাজনীতিকে ঠিকাদারি দেওয়ার কারণে স্বাভাবিকভাবেই তাদের ওপর শিক্ষার্থীদের ক্ষোভ আছে। সে ক্ষেত্রে শিক্ষার্থীরা সংঘবদ্ধ হয়ে যদি প্রতিবাদ জানায় আমরা সেটাকে স্বাগত জানাই”।

XS
SM
MD
LG