অ্যাকসেসিবিলিটি লিংক

ফ্লয়েডের মৃত্যুবার্ষিকীতে পুলিশ সংস্কার আদেশে স্বাক্ষর করেছেন বাইডেন


প্রেসিডেন্ট জো বাইডেন ওয়াশিংটনে হোয়াইট হাউসের পূর্ব কক্ষে একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করছেন। জর্জ ফ্লয়েডের মৃত্যুর দ্বিতীয় বার্ষিকীতে পুলিশের দায়িত্ব পালন এবং ফৌজদারি বিচারে আরও জবাবদিহিতা এবং কার্যকারিতাকে কেন্দ্র করে এই আদেশে স্বাক্ষর করা হয়েছে। ২৫ মে, ২০২২

প্রেসিডেন্ট জো বাইডেন বুধবার একটি নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন। তিনি বলেছেন, এই পদক্ষেপ পুলিশের দায়িত্ব পালন এবং ফৌজদারি বিচারে আরও জবাবদিহিতা এবং কার্যকারিতা আনবে।পুলিশ অফিসার দ্বারা মিনিয়াপলিসের কৃষ্ণাঙ্গ বাসিন্দা জর্জ ফ্লয়েডকে হত্যার দ্বিতীয় বার্ষিকীতে তিনি এই আদেশে স্বাক্ষর করলেন।

বাইডেন বলেন, "এটি হচ্ছে এই জাতির আত্মাকে সুস্থ করার জন্য আমরা একসাথে কী করতে পারি তার একটি পরিমাপ। "গভীর ভয়, ট্রমা, ক্লান্তি এবং ব্যক্তিগত ব্যথা ও জনরোষ - যা বিশেষ করে কৃষ্ণাঙ্গ আমেরিকানরা প্রজন্মের পর প্রজন্ম ধরে অনুভব করেছে, এই পদক্ষেপ তা নিরাময়ে আগামী বছরগুলোর জন্য একটি বিরল অগ্রগতির চিহ্ন।"

নির্বাহী আদেশ একটি জাতীয় ডাটাবেস তৈরি করে যা পুলিশের অসদাচরণের তালিকা করে; সময়মত, পুঙ্খানুপুঙ্খ এবং শক্তিশালী তদন্তের প্রচেষ্টা করে; শরীরে ক্যামেরা থাকার আদেশ বাধ্যতামূলক করে , গলা এবং মস্তিষ্কে রক্তপ্রবাহকারী ধমনী চেপে ধরা; পুলিশ দরজার কড়া না নাড়িয়ে ঢুকে পড়া, এ সব বিষয়কে নিষিদ্ধ করে এবং অন্যান্য বিষয়েরও নতুন মানদন্ড নির্ণয় করে।

যুক্তরাষ্ট্রের বিধায়করা গত বছর পুলিশ সংস্কারের লক্ষ্যে একটি নতুন আইনে একমত হতে ব্যর্থ হয়েছিলেন, তাই এই আদেশটি কেবলমাত্র ফেডারেল সংস্থাগুলির জন্য প্রযোজ্য – যা সমালোচক দ্রুত উল্লেখ করেছেন এবং বাইডেন বুধবার স্বীকার করেন, যখন তিনি পুলিশের দায়িত্ব পালন কালে জর্জ ফ্লয়েড ন্যায় বিচারের আইন পাস করার জন্য সিনেটের কাছে তার আহ্বান পুনর্ব্যক্ত করেন। এই আইন রাজ্য এবং স্থানীয় পুলিশ বিভাগকে প্রভাবিত করবে।

বিকেন্দ্রীভূত ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলন দ্বারা পরিচালিত একটি ওয়েবসাইট এই পদক্ষেপটিকে “ব্ল্যাক লাইভস ম্যাটার গ্লোবাল নেটওয়ার্ক ফাউন্ডেশন”এর মতো সংস্থাগুলির জন্য একটি বড় জয় বলে স্বাগত জানিয়েছে, যারা ২০২০ এর শেষ থেকে এটির প্রস্তুত করতে সহায়তা করার জন্য হোয়াইট হাউজের সাথে কাজ করছে।"

XS
SM
MD
LG