অ্যাকসেসিবিলিটি লিংক

বিশৃঙ্খলার’ কারণে অ্যামস্টারড্যামের শিপল বিমানবন্দরে ফ্লাইট পরিচালনা বন্ধ করেছে কেএলএম


নেদারল্যান্ডের কেএলএম এয়ারলাইন জানিয়েছে যে, শিপল এর নিরাপত্তা তল্লাশির জন্য দীর্ঘ সারির কারণে যাদের ফ্লাইট বাতিল হয়েছে

নেদারল্যান্ডের কেএলএম এয়ারলাইন রবিবার অ্যামস্টারড্যামের শিপল বিমানবন্দর থেকে তাদের বেশিরভাগ ফ্লাইটের টিকিট বিক্রি বন্ধের ঘোষণা দিয়েছে। বিমানবন্দরটির কর্মী সংকটে অতিরিক্ত ভিড়ের কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দেওয়া এক বিবৃতিতে এয়ারলাইনটি জানায় যে, শিপলের নিরাপত্তা তল্লাশির জন্য যাত্রীদের দীর্ঘ সারির কারণে যেসব ফ্লাইট বাতিল হয়ে গিয়েছে, সেসব ফ্লাইটের যাত্রীদের জন্য আসন নিশ্চিত করতে এমন পদক্ষেপ নিচ্ছে তারা। তবে, প্রিমিয়াম বুকিং এর যাত্রীদের ক্ষেত্রে এই বিধিনিষেধ প্রযোজ্য হবে না।

শিপল ইউরোপের ব্যস্ততম বিমানবন্দরগুলোর একটি। নিরাপত্তাকর্মীর অভাবে সেখানে সাম্প্রতিক সপ্তাহগুলোতে নিরাপত্তা তল্লাশীর জন্য যাত্রীদের দীর্ঘ সারি তৈরি হতে দেখা যায়। এছাড়াও, এ বছরের শুরুতে সেখানে শ্রমিক সংকটও দেখা দেয়।

যাত্রীদের সারি প্রায়ই এতটাই দীর্ঘ হয়ে যায় যে, তা বিমানবন্দরের ভবনের বাইরের রাস্তা পর্যন্ত চলে যায়। কিছু কিছু যাত্রী জানিয়েছেন যে তাদের ছয়ঘন্টা পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে, যার ফলে তারা তাদের ফ্লাইট ধরতে পারেননি। গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়, শুধুমাত্র সোমবারেই শিপলের ৫০০টিরও বেশি ফ্লাইট বিলম্বিত হয়েছে। এছাড়াও আরও ৫০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়।

বিমানবন্দর কর্মকর্তারা বৃহস্পতিবার জানান যে, গ্রীষ্মের ছুটি আরম্ভের আগেই আরও নিরাপত্তাকর্মী নিয়োগ দিতে তারা কাজ করছেন। এছাড়াও, ব্যস্ততম সপ্তাহগুলোতে ফ্লাইটের পরিকল্পনা আরও উন্নত করতে এয়ারলাইগুলোর সাথেও কাজ করা হবে বলে জানান তারা।

বিমানবন্দরের পক্ষ থেকে আরও জানানো হয় যে, নিরাপত্তাকর্মীদের বর্ধিত বেতনের বিষয়েও ইউনিয়নগুলোর সাথে আলোচনা করা হচ্ছে।

XS
SM
MD
LG