অ্যাকসেসিবিলিটি লিংক

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে লাঞ্ছিত করার অভিযোগে মহাসড়ক অবরোধ


বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে লাঞ্ছিত করার অভিযোগে মহাসড়ক অবরোধ ছাত্ররা।

বাংলাদেশে, বা‌সে ওঠা‌কে কেন্দ্র করে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের (ববি) এক ছাত্রকে মারধ‌রের অ‌ভি‌যোগে ঘণ্টাব‌্যা‌পী ঢাকা-কুয়াকাটা মহাসড়‌ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ ক‌রেছে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থীরা।

শ‌নিবার (২৮ মে) সকালে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সামনে এই ঘটনা ঘ‌টে।

মারধ‌রের শিকার ফয়সাল শাহ‌রিয়ার ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের মাস্টা‌র্সের ছাত্র।

প্রত‌্যক্ষদর্শী‌রা জানায়, দপদ‌পিয়া জি‌রো প‌য়ে‌ন্টে যাওয়ার জন‌্য ফয়সাল বিশ্ববিদ‌্যালয়ের সাম‌নে থে‌কে এক‌টি বা‌সে ওঠার চেষ্টা ক‌রেন। এই নি‌য়ে কথাকাটির এক পর্যা‌য়ে বা‌সের স্টাফরা ফয়সাল‌কে মারধর ক‌রে। এর পরপরই বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থীরা বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের সাম‌নের ঢাকা কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ ক‌রে। এ‌তে এক ঘণ্টা সকল ধর‌নের যানবাহন চলাচল বন্ধ ছিলো। প‌রে পু‌লি‌শের আশ্বা‌সে শিক্ষার্থীরা সড়ক থে‌কে স‌রে যায়।

ফয়সাল শাহরিয়ার ব‌লেন, “বাসের স্টাফ কালাম নামে একজনসহ সাত থে‌কে আট জন তাকে অকথ্য ভাষায় গালাগাল ও মারধর করে।”

আবদুল ফ‌য়েজ না‌মের আরেক ছাত্র জানান, “আমা‌দের এক শিক্ষার্থী‌কে মারধ‌রের ঘটনায় সড়ক অব‌রোধ ক‌রে‌ছিলাম। প‌রে বিশ্ব‌বিদ‌্যালয় প্রশাসন ও পু‌লি‌শ আশ্বা‌স দি‌য়ে‌ছে অভিযুক্তদের বিরু‌দ্ধে ব‌্যবস্থা নেয়া হবে। সে কার‌ণে সড়ক থে‌কে স‌রে গি‌য়ে‌ছি আমরা।”

ব‌রিশালের রুপাতলী বাস মি‌নিবাস মা‌লিক স‌মি‌তির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন ব‌লেন, “যারা এই ঘটনা ঘ‌টি‌য়ে‌ছে তারা কেউ বা‌সের স্টাফ না। তারা বহিরাগত। বিষয়‌টি সমাধা‌নের চেষ্টা চল‌ছে। বর্তমানে বাস চলাচল স্বাভা‌বিক র‌য়ে‌ছে।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.মো.খোরশেদ আলম বলেন, “বিষয়‌টি নি‌য়ে পুলিশ ও বাস মালিক সমিতির নেতা‌দের সঙ্গে আলোচনা করা হবে।”

ব‌রিশাল বন্দর থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মো.আসাদুজ্জামান ব‌লেন, “ভুল বোঝাবু‌ঝি নি‌য়ে ঝা‌মেলাটা হ‌য়ে‌ছি‌লো। বাস চলাচল কিছু সম‌য়ের জন‌্য বন্ধ ছি‌লো। এখন সব কিছু স্বাভা‌বিক র‌য়ে‌ছে। বাস মা‌লিক স‌মি‌তি ও বিশ্ব‌বিদ‌্যালয় প্রশাস‌নের সঙ্গে কথা ব‌লে বিষয়‌টি সমাধা‌নের চেষ্টা চল‌ছে।”

XS
SM
MD
LG