অ্যাকসেসিবিলিটি লিংক

খুলনার বাস-মিনিবাস মালিক-শ্রমিকদের ডাকা পরিবহন ধর্মঘট প্রত্যাহার


বাংলাদেশের খুলনা অঞ্চলের বাস মালিক-শ্রমিকরা, খুলনাসহ ১৮টি রুটে বুধবার (১ জুন) থেকে অনির্দিষ্টকালের জন্য যে পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিল, তা মঙ্গলবার (৩১ মে) দুপুরে প্রশাসনের আশ্বাসে প্রত্যাহার করেছে।

এর আগে, সড়ক-মহাসড়কে নসিমন, করিমনসহ (স্থানীয়ভাবে তৈরি যানবাহন) বিভিন্ন অবৈধ যানবাহন বন্ধের দাবিতে খুলনা জেলা বাস-মিনিবাস কোচ মালিক সমিতি ও বাস-মিনিবাস কোচ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছিল।

বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সোনা জানান, “মঙ্গলবার দুপুরে এক বৈঠকে, জেলা প্রশাসকের পক্ষ থেকে দাবি পূরণের আশ্বাস দেয়ায়, ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।”

সড়ক-মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের জন্য, সোমবার (৩০ মে) পর্যন্ত প্রশাসনকে সময় দিয়েছিল বাস মালিক সমিতি ও শ্রমিকরা। দাবি আদায় না হওয়ায়, ১ জুন থেকে খুলনা-ঢাকা, খুলনা-মাওয়া, খুলনা-বাগেরহাট, খুলনা-যশোর, খুলনা-কুষ্টিয়া, খুলনা-সাতক্ষীরা, খুলনা-পাইকগাছা, গোপালগঞ্জ, মাদারীপুরসহ ১৮টি রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন চলাচল বন্ধের ঘোষণা দেয় তার। পরে প্রশাসনের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়।

XS
SM
MD
LG