অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশে বিদেশি পর্যটক আনতে, ভিসা প্রক্রিয়া সহজ করার কাজ চলছে: প্রতিমন্ত্রী মাহবুব আলী


বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী

বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, দেশে বিদেশি পর্যটক আনতে ভিসা প্রক্রিয়া সহজ করার কাজ চলছে।

বৃহস্পতিবার (২ জুন), আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশের পর্যটন প্রতিমন্ত্রী বলেন, “বিদেশি পর্যটক আনতে ভিসা প্রক্রিয়া সহজ করতেই হবে। আমরা ট্যুরিজমকে মাথায় রেখে এই প্রক্রিয়া কত সহজ করা যায়, তা নিয়ে কাজ করছি। পার্শ্ববর্তী দেশ ভারতের পূর্বাঞ্চলীয় সাতটি রাজ্য, নেপাল ও ভুটানে কোন সমুদ্র সৈকত নেই। আমরা যদি তাদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করতে পারি, সেক্ষেত্রে আমরা অনেক পর্যটক পাবো। এ বিষয়ে আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে দ্রুত আন্ত:মন্ত্রণালয় বৈঠক করবো।”

বাংলাদেশে ক্রুজ শিপ চালুর বিষয়ে পর্যটন প্রতিমন্ত্রী বলেন, “আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবো, যাতে আমরা দ্রুত আন্তর্জাতিক রুটে চলাচলকারী ক্রুজশিপ বাংলাদেশে আনতে পারি। আমরা চাই, একজন বিদেশি ক্রুজ শিপে এই দেশে আসবে, শিপের মধ্যেই যাতে তার ইমিগ্রেশন হয়। তারা যাতে সেখান থেকে নির্বিঘ্নে দেশের পর্যটনসমৃদ্ধ এলাকাগুলো ঘুরে দেখতে পারে।”

২ জুন সকাল থেকে শুরু হওয়া ৩ দিনের এ মেলা শেষ হবে ৪ জুন।

XS
SM
MD
LG