অ্যাকসেসিবিলিটি লিংক

সীতাকুণ্ডে বিস্ফোরণের ঘটনায় ৮ জনকে আসামি করে মামলা


সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগার পর সেখান থেকে ধোঁয়া বের হচ্ছে। (ছবি-এএফপি)

সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের কেশবপুর এলাকায় বিএম কন্টেইনার ডিপোতে আগুন ও ভয়াবহ বিস্ফোরণে হতাহতের ঘটনায় আট জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে।

বুধবার (৮ জুন) সীতাকুণ্ড মডেল থানার উপপরিদর্শক (এসআই) আশরাফ সিদ্দিকী বাদী হয়ে মামলাটি করেন। মামলায় আট জনের নাম উল্লেখ করা হলেও একাধিকজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

মামলার আসামিরা হলেন- বিএম কন্টেইনার ডিপো লিমিটেডের ডিজিএম নুরুল আক্তার, ম্যানেজার অ্যাডমিন খালেদুর রহমান, সহকারী অ্যাডমিন অফিসার আব্বাস উল্লাহ, সিনিয়র এক্সিকিউটিভ মোহাম্মদ নাসির উদ্দিন, সহকারী ব্যবস্থাপক আব্দুল আজিজ, কন্টেইনার ফ্রেইট স্টেশন ইনচার্জ সাইফুল ইসলাম, কন্টেইনার ফ্রেইট স্টেশন নজরুল ইসলাম ও বিএম কন্টেইনার ডিপো লিমিটেডের জি এম নাজমুল আক্তার খান।

মামলার বিষয়টি নিশ্চিত করে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, বিএম কন্টেইনার ডিপোতে আগুন ও বিস্ফোরণের ঘটনায় কর্তৃপক্ষের অবহেলাজনিত কারণ উল্লেখ করে পুলিশের পক্ষ থেকে আট জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

প্রসঙ্গত, গত শনিবার রাত সাড়ে ৯টায় বিএম কন্টেইনার ডিপোতে আগুন লাগলে ফায়ার সার্ভিসের একাধিক টিম আগুন নির্বাপণকালে রাত পৌনে ১১টার দিকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ হলে অন্তত আশেপাশের ৫ কিলোমিটার এলাকা প্রকম্পিত হয়ে উঠে। এ ঘটনায় নয়জন ফায়ার সার্ভিসের সদস্যসহ এখন পর্যন্ত ৪৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ। পাঁচ দিন চেষ্টার পর ফায়ার সার্ভিস ও সেনাবাহিনীর টিম আজ বুধবার আগুন সম্পূর্ণভাবে নিভাতে সক্ষম হয়েছে।

XS
SM
MD
LG