অ্যাকসেসিবিলিটি লিংক

বিদেশে চিকিৎসার জন্য খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়া মানতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল


স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল
বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বিদেশে চিকিৎসা নিতে চাইলে, তাকে আইনি প্রক্রিয়া মানতে হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
শনিবার (১১ জুন) বাংলাদেশের রাজধানী ঢাকার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) এক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রীবলেন, “আদালত নির্দেশ দিয়েছেন, খালেদা জিয়া শুধু দেশের মধ্যেই চিকিৎসা নিতে পারবেন। যদি, তিনি আরও কিছু চান, তবে, তাকে অবশ্যই আদালতকে জানাতে হবে এবং আদালত সিদ্ধান্ত নেবেন।”

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মাইল্ড হার্ট অ্যাটাক হওয়ার পর, তার হার্টে শনিবার একটি রিং বসানো হয়েছে। এর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায়, শনিবার ভোররাতে খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায়, নিম্ন আদালত পাঁচ বছরের কারাদণ্ড দিলে, তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। পরে একই বছর আরেকটি দুর্নীতির মামলায় তাকে দোষী সাব্যস্ত করা হয়।

করোনার কারণে, ২০২০ সালের ২৫ মার্চ শর্ত সাপেক্ষে সাজা স্থগিত করে, এক নির্বাহী আদেশের মাধ্যমে খালেদা জিয়াকে সাময়িকভাবে কারাগার থেকে মুক্তি দেয় বাংলাদেশ সরকার। শর্তগুলো হলো, তিনি তার গুলশানের বাসায় থাকবেন এবং দেশ ছাড়তে পারবেন না।

XS
SM
MD
LG