অ্যাকসেসিবিলিটি লিংক

খালেদা জিয়াকে আরও কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে: মেডিকেল বোর্ড-এর সিদ্ধান্ত


(ফাইলে ফটো- এএফপি)-বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বাংলাদেশের রাজধানী ঢাকার এভারকেয়ার হাসপাতালের মেডিকেল বোর্ড, অসুস্থ খালেদা জিয়াকে আরও কিছু দিন নিবিড় পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

বিএনপি চেয়ারপার্সনের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে গঠিত মেডিকেল বোর্ডের বৈঠক শেষে, সোমবার (১৩ জুন) খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এ কথা জানান।

ডা. জাহিদ হোসেন বলেন, “মেডিকেল বোর্ড আজ (সোমবার) ম্যাডামের (খালেদার) সর্বশেষ অবস্থা এবং বিভিন্ন মেডিকেল টেস্ট রিপোর্ট পর্যালোচনা করেছে। তারা তাকে আরও কিছু দিন নিবিড় পর্যবেক্ষণে রাখার সিদ্ধান্ত নিয়েছে।”

তিনি জানান, “হাসপাতালের কার্ডিওলজি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে, মেডিকেল বোর্ডের ১৯ সদস্যের মধ্যে সাতজন উপস্থিত ছিলেন।

ডা. জাহিদ হোসেন আরও বলেন, “শনিবার তার এনজিওগ্রাম করার পর মেডিকেল বোর্ড তাকে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণে রেখেছিল। আগামীকাল (১৪ জুন) তা শেষ হবে। ঐদিন বিকাল ৫টায় আবার মেডিকেল বোর্ড বসবে। বৈঠকে, চিকিৎসকরা বিএনপি চেয়ারপার্সনের অবস্থা ও বিভিন্ন রিপোর্ট পর্যালোচনা করে, তার পরবর্তী চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবেন।”

এর আগে, খালেদা জিয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়লে, শনিবার ভোরে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।ঐ দিন বিকেলে তার হার্টের মূল ধমনীতে একটি রিং (স্টেন্ট) বসানো হয়।

XS
SM
MD
LG