অ্যাকসেসিবিলিটি লিংক

চট্টগ্রামে টানা বৃষ্টিতে পাহাড় ধসে নিহত ৪


চট্টগ্রামে টানা বৃষ্টিতে পাহাড় ধসে নিহত ৪
চট্টগ্রামে টানা বৃষ্টিতে পাহাড় ধসে নিহত ৪

বাংলাদেশের চট্টগ্রামে টানা বৃষ্টির কারণে, পৃথক পাহাড় ধসের ঘটনায় চারজন নিহত হয়েছেন। শুক্রবার (১৭ জুন) দিবাগত রাতে নগরীর আকবর শাহ থানার বরিশাল ঘোনা ও বিজয় নগর এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন; শাহীনুর (৩২), লিটন (২৪), ইমন (১৪) ও মাইনুর আখতার (২০)।

আকবর শাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালি উদ্দিন আকবর বলেন, “রাত ১টার দিকে বরিশাল ঘোনা এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা পাঁচজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। এরপর, হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক শাহিনুর আক্তার (২৬) ও মাইনুল আক্তারকে (২৪) মৃত ঘোষণা করেন।”

অন্যদিকে, একই রাতে, ৩টার দিকে বিজয় নগর এলাকায় আরেকটি পাহাড় ধসের ঘটনা ঘটে। এ ঘটনায় লিটন ( ২৩) ও ইমন (১৪) নামে আরও দুজনের মৃত্যু হয়।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, “চট্টগ্রামে গত তিনদিন ধরে টানা বৃষ্টি হচ্ছে। শনিবার (১৮ জুন) সকাল ছয়টা পর্যন্ত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৪৮ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শনিবারও বৃষ্টি অব্যাহত থাকবে।”

শুক্রবার (১৭ জুন) সকাল থেকে জেলা প্রশাসন ঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং করে সেখান থেকে এলাকাবাসীকে সরে যাওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়।

এছাড়া, ভারী বর্ষণ ও দুর্যোগ মোকাবেলায়, জেলা প্রশাসনের তত্ত্বাবধানে, আগ্রাবাদ, বাকলিয়া, কাট্টলী ও চান্দগাঁও এলাকায় ১৯টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

XS
SM
MD
LG