অ্যাকসেসিবিলিটি লিংক

২০ জুন থেকে রাত ৮টার পর শপিংমল ও কাঁচাবাজার বন্ধ থাকবে: শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান


বাংলাদেশের শপিংমল ও কাঁচাবাজার। (ফাইল ছবি)
বাংলাদেশের শপিংমল ও কাঁচাবাজার। (ফাইল ছবি)

বিশ্বব্যাপী জ্বালানির অব্যাহত মূল্যবৃদ্ধিজনিত পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে, বাংলাদেশে দোকান, শপিংমল, মার্কেট, বিপণি বিতান ও কাঁচাবাজার সোমবার (২০ জুন) রাত ৮টার পর থেকে বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ কথা জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

রবিবার (১৯ জুন) বিকালে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

বেগম মন্নুজান সুফিয়ান বলেন, “ইতোমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রতিদিন রাত ৮টার পর দোকান বন্ধের নির্দেশনা দিয়েছেন। সেটা সোমবার থেকে বাস্তবায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে।”

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বৈঠকে সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন; বাণিজ্য, বিদ্যুৎ, শিল্প মন্ত্রণালয়ের প্রতিনিধি, ঢাকা সিটি করপোরেশন উত্তর/দক্ষিণ, এমপ্লোয়ার্স ফেডারেশন, এফবিসিসিআই, এমসিসিআই, বিজিএমইএ, বিকেএমইএ, বাংলাদেশ দোকান মালিক সমিতি, ঢাকা চেম্বারসহ বিভিন্ন ব্যবসায়ী মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা।

উলেখ্য, গত ১৬ জুন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. আহসান কিবরিয়া সিদ্দিকের সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, “বাংলাদেশ শ্রম আইন,২০০৬ এর ১৪৪ ধারার বিধান কঠোরভাবে প্রতিপালন করে রাত ৮টার পরে দোকান, শপিংমল, মার্কেট, বিপণি বিতান ও কাঁচাবাজার যাতে খোলা না থাকে সে বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।”

XS
SM
MD
LG