অ্যাকসেসিবিলিটি লিংক

বন্যার্ত মানুষের সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে দু’দিনব্যাপী কনসার্ট


বন্যার্ত মানুষের সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে দু’দিনব্যাপী কনসার্ট।

বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের বন্যার্ত মানুষের সহায়তায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) সোমবার (২৭ জুন) থেকে দু’দিনব্যাপী কনসার্ট শুরু হবে। ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন বন্যার্ত মানুষের পাশে রয়েছে’ শীর্ষক উদ্যোগে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা এ কনসার্টের আয়োজন করছেন।

এ আয়োজনে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য গোলাম কুদ্দুস আহ্বায়ক এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রোবায়েত ফেরদৌস সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন। আর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক নিজামুল হক ভূঁইয়া রয়েছেন উপদেষ্টা হিসেবে।

কনসার্টে যোগদানের মাধ্যমে বন্যাকবলিত মানুষের সাহায্যে এগিয়ে আসার আমন্ত্রণ জানাতে, রবিবার (২৬ জুন) দুপুর দেড়টায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে (ডুজা) একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অধ্যাপক রোবায়েত ফেরদৌস বলেন, “এই দেশ সব নাগরিকের। তাই ‘ত্রাণ’ শব্দটি যথাযথ নয়। মানুষ দেশের উন্নতির জন্য কর প্রদান করে এবং সাহায্য পাওয়া জনগণের বৈধ অধিকার।”

রোবায়েত আরও বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় একটি পাবলিক বিশ্ববিদ্যালয়, যা জনগণের প্রদত্ত করের অর্থায়নে পরিচালিত হয়। তাই বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানো ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্তব্য।”

কনসার্টে, ওয়ারফেজ, আর্ক, অ্যাশেজ, ভাইকিং, সোনার বাংলা সার্কাস ও সহজিয়া-এর মতো স্বনামধন্য ব্যান্ড পারফর্ম করবে।

গোলাম কুদ্দুস বলেন, “দেশের অধিকাংশ জনপ্রিয় ব্যান্ড আমাদের সঙ্গে যোগ দিতে রাজি হয়েছে। কনসার্টের প্রবেশ ফি ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে এবং পুরো টাকাই যাবে বন্যাকবলিত মানুষের কাছে।”

কনসার্টটি দুপুর ২টা থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

XS
SM
MD
LG