অ্যাকসেসিবিলিটি লিংক

অর্থনৈতিক সম্পর্ক জোরদারে আগ্রহী বাংলাদেশ ও সৌদি আরব


বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আল দুহাইলান এবং বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

ব্যবসা, বিনিয়োগ এবং চট্টগ্রাম ও জেদ্দার মধ্যে সরাসরি জাহাজ যোগাযোগের ক্ষেত্রে উপস্থিতি বৃদ্ধির মাধ্যমে, অর্থনৈতিক সহযোগিতা জোরদার করতে আগ্রহী বাংলাদেশ ও সৌদি আরব।

সোমবার (২৭ জুন) বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আল দুহাইলান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে দেখা করেন এবং দু’দেশের সম্পর্ক আরও প্রসারিত করার উপায় নিয়ে আলোচনা করেন।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে, হজযাত্রীদের জন্য প্রি-ইমিগ্রেশন সুবিধাসহ প্রয়োজনীয় ব্যবস্থার জন্য সৌদি আরবের রাষ্ট্রদূত ও সরকারকে ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী।

বাংলাদেশে আরও সৌদি বিনিয়োগের আগ্রহের বিষয়ে রাষ্ট্রদূত প্রতিমন্ত্রীকে অবহিত করেন। প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে দ্বিপক্ষীয় ও বহুপক্ষীয় ক্ষেত্রে চমৎকার সম্পর্কের বিষয়ে সন্তোষ প্রকাশ করেন। বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে সম্পর্ক উন্নয়নে রাষ্ট্রদূতের প্রচেষ্টার জন্য তাকে ধন্যবাদ জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তারা, সংস্কৃতি, শিক্ষা ও পর্যটন ক্ষেত্রে সহযোগিতার বিষয়েও আলোচনা করেন।

পদ্মা বহুমুখী সেতু সফলভাবে সম্পন্ন করায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানান রাষ্ট্রদূত।

XS
SM
MD
LG