অ্যাকসেসিবিলিটি লিংক

বঙ্গোপসাগরে ৮ ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলে আটক


আটক ১৩৫ ভারতীয় জেলে

বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ ধরার সময় আটটি ট্রলারসহ ১৩৫ জন ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। সোমবার রাতে গভীর সমুদ্রে টহল দেয়ার সময় নৌবাহিনীর সদস্যরা দুই দফায় অভিযান চালিয়ে ভারতীয় ওই জেলেদের আটক করে।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের পুলিশ পরিদর্শক এস এম আশরাফুল আলম জানান, নৌবাহিনীর জাহাজ বানৌজা প্রত্যয় এবং আলী হায়দার সোমবার রাতে সমুদ্রে টহলে ছিল। এসময় অবৈধভাবে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ ধরার অপরাধে প্রথম দফায় অভিযান চালিয়ে চারটি ট্রলারসহ ৬৮ জন এবং দ্বিতীয় দফায় আরও চারটি ট্রলারসহ ৬৭ জন ভারতীয় জেলেকে আটক করে।

তিনি জানান, ভারতীয় ওই জেলেরা অবৈধভাবে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ শিকার করছিল। জব্দকৃত মাছধরা ট্রলারসহ মালামালের আনুমানিক মূল্য ৩ কোটি ৮০ লাখ টাকা।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, চারটি ট্রলারসহ ৬৮ জেলেকে নৌবাহিনীর পক্ষ থেকে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। অবৈধভাবে বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে মাছ ধরার অপরাধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটক ওই ভারতীয় জেলেদের বাগেরহাট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।

XS
SM
MD
LG