অ্যাকসেসিবিলিটি লিংক

পদ্মা সেতুর এক্সপ্রেসওয়ে-তে টোল আদায় শুরু, ধীরগতির কারণে দীর্ঘ যানজট


বাংলাদেশের পদ্মা সেতুর সঙ্গে সংযোগের এক্সপ্রেসওয়ে-তে, ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার বগাইল টোল-প্লাজায় শুক্রবার (১ জুলাই) প্রথম প্রহর (বৃহস্পতিবার মধ্যরাত) থেকে শুরু হয়েছে টোল আদায়। তবে,কাউন্টার সংখ্যা কম থাকায়, দীর্ঘ যানজট তৈরি হয়। আর, দুর্ভোগে পড়েন যাত্রী ও গাড়িচালকরা। পরে, টোল আদায়ের কাউন্টার বাড়ানো হলে, বিকাল ৫টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ভাঙ্গার বগাইল টোল প্লাজার ইনচার্জ ফারুক হোসেন বলেন, “টোল আদায়ের ১০টি কাউন্টার রয়েছে।প্রথমদিনে, মধ্যরাতে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা ফ্লাইওভারমুখী পয়েন্টে তিনটি কাউন্টার দিয়ে এবং বিপরীত দিকে পদ্মা সেতু অভিমুখী সড়কের একটি কাউন্টার দিয়ে টোল আদায় শুরু করা হয়।”

যাত্রী ও চালকরা জানান, টোল আদায়ে ধীরগতির কারণে, রাতেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকেন তারা। সকাল নাগাদ যাত্রীরা ক্ষিপ্ত হয়ে উঠেন এবং টোল আদায়কারীদের সাথে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে যানবাহনের চাপের মুখে টোল আদায়ের কাউন্টার সংখ্যা বাড়ানো হয়।

গাড়ির চালক ও যাত্রীরা টোল আদায়ে ধীরগতির অভিযোগ করেন। এভাবে চললে, ঈদের আগে পরিস্থিতি আরও খারাপ হবে বলে তারা জানান।

ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হামিদউদ্দিন বলেন, “পদ্মা সেতু থেকে বের হওয়ার জন্য তিনটি এবং সেতুতে প্রবেশের জন্য একটি কাউন্টার চালু করা হয় বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে। এতে সেখানে প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। এ অবস্থায়, শুক্রবার সকাল ১০টার দিকে সেখানে গাড়ি চালক ও যাত্রীরা ক্ষুব্ধ হয়ে উঠেন। এসময় তাদের সাথে উত্তপ্ত বাদানুবাদ হলে, ১১টার দিকে কাউন্টার সংখ্যা বাড়ানো হয়। এখন সাতটি কাউন্টার দিয়ে টোল আদায় করা হচ্ছে।”

“শুক্রবার বিকাল ৫টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে; জানান ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত।

XS
SM
MD
LG