অ্যাকসেসিবিলিটি লিংক

নূপুর শর্মার দেশবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত: ভারতের সুপ্রিম কোর্ট


বিজেপির মুখপাত্র নূপুর শর্মা

মহানবী মুহাম্মদকে (সা.) নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে তীব্র প্রতিক্রিয়া হয়েছিলো ভারতে। সেই আঁচ থেকে বাদ যায়নি পশ্চিমবঙ্গও। বিজেপির সাসপেন্ডেড মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে মামলাও দায়ের হয়েছিল ভারতের সুপ্রিম কোর্টে। সেই মামলায় শুক্রবার নির্দেশ দিল শীর্ষ আদালত।

এদিন নূপুর মামলার শুনানিতে সুপ্রিম কোর্ট স্পষ্ট করে জানিয়ে দিয়েছে, তাকে গোটা দেশের কাছে ওই মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। আদালত এও বলেছে, একটা মন্তব্যের জন্য দেশে যা ঘটেছে তার জন্য একা নূপুর শর্মাই দায়ী।

একটি টেলিভিশন বিতর্কে মহানবী মুহাম্মদকে (সা.) নিয়ে কুরুচিকর কথা বলেছিলেন বিজেপির সর্বভারতীয় এই মুখপাত্র। এদিন সেই প্রসঙ্গ টেনে বিচারপতি সূর্য কান্ত বলেছেন, “আমরা ওই শোটি দেখেছি। তিনি যে ভাবে বিষয়টি উপস্থাপন করেছিলেন একজন আইনজীবী হিসেবে সেটা লজ্জাজনক। তাকে গোটা দেশের কাছে ক্ষমা চাইতে হবে।”

এদিন নূপুরের আইনজীবী আদালতে বলেন, নূপুর শর্মা নিরাপত্তাহীনতায় ভুগছেন। তাকে প্রতিদিন প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে।

এই কথা শোনার পর আরও কড়া পর্যবেক্ষণ রাখে সুপ্রিম কোর্ট। আদালত স্পষ্ট করে বলেন, "তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন নাকি তাকে খুনের হুমকি দেওয়া হচ্ছে? এই মহিলা দেশের মানুষের আবেগকে অমর্যাদা করেছেন। দেশে যে ঘটনা ঘটেছে তার জন্য একা তিনি দায়ী।”

XS
SM
MD
LG