অ্যাকসেসিবিলিটি লিংক

বাংলাদেশের মন্ত্রিসভায় পারিবারিক আদালত আইনের খসড়া অনুমোদন


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক

সামরিক শাসনের একটি অধ্যাদেশ কিছুটা পরিবর্তনের সঙ্গে প্রতিস্থাপনের জন্য, বাংলাদেশের মন্ত্রিসভা পারিবারিক আদালত আইন, ২০২২-এর খসড়া অনুমোদন করেছে।

রবিবার (৩ জুলাই) বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে, মন্ত্রিসভার বৈঠকে এই অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে বৈঠকে যোগ দেন। মন্ত্রিসভার অন্য সদস্যরা বাংলাদেশ সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের বৈঠকের বিষয়ে অবহিত করেন। তিনি বলেন, “হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী, পারিবারিক আদালত অধ্যাদেশ-১৯৮৫ প্রতিস্থাপনের লক্ষ্যে, খসড়া আইনটি বৈঠকে উপস্থাপন করা হয়েছে। প্রস্তাবিত আইন অনুযায়ী, সরকার শুধু জেলা জজ আদালত নয়; জেলা জজের সমতুল্য অন্যান্য বিচারকদের আদালতকেও এ ধরনের মামলার আপিল আদালত হিসেবে বিবেচনা করতে পারে।”

মন্ত্রিপরিষদ সচিব জানান, “মন্ত্রিসভা অবিলম্বে বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে একটি প্রস্তাবিত চুক্তি স্বাক্ষরের অনুমোদন দিয়েছে। যাতে দুই দেশের কূটনীতিক ও কর্মকর্তারা অন-অ্যারাইভাল ভিসা নিয়ে, একে অপরের দেশে যেতে পারেন “

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ঢাকা কৌশলগত পরিবহন পরিকল্পনায় প্রস্তাবিত ইস্ট ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে দ্রুত বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

XS
SM
MD
LG