অ্যাকসেসিবিলিটি লিংক

৭ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধ করতে হবে: প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান


প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান
প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান

পবিত্র ঈদুল আজহার ছুটির আগে, ৭ জুলাইয়ের মধ্যে গার্মেন্টসসহ সকল সেক্টরের শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের জন্য মালিকদের নির্দেশ দিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। রবিবার (৩ জুলাই) এক বিবৃতিতে শ্রম প্রতিমন্ত্রী এ নির্দেশ দেন।

দু’টি ত্রিপক্ষীয় বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী শ্রম প্রতিমন্ত্রী এ নির্দেশদিয়েছেন। গত ২৮ জুন রাজধানীর বিজয়নগরের শ্রম ভবনে, মন্ত্রণালয়ের আরএমজি বিষয়ক ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসির বৈঠক অনুষ্ঠিত হয়। আর, ২৯ জুন অনুষ্ঠিত হয় জাতীয় ত্রিপক্ষীয় পরামর্শ পরিষদ-টিসিসি’র বৈঠক।

বিবৃতিতে প্রতিমন্ত্রী বলেন, “দুটি সভায় সিদ্ধান্ত হয়েছে, গার্মেন্টসসহ রাষ্ট্রায়ত্ব, বেসরকারি, প্রাতিষ্ঠানিক-অপ্রাতিষ্ঠানিক সকল খাতের শ্রমিকদের ঈদুল আজহার বোনাস, জুন মাসের বেতন এবং যদি কোন শ্রমিকের কোন মাসের বেতন-ভাতা বকেয়া থাকে তা-ও, ঈদের ছুটির আগে ৭ জুলাইয়ের মধ্যেই মালিকরা প্রদান করবেন।”

মন্নুজান সুফিয়ান জানান, “সভায় সিদ্ধান্ত হয় ঈদের ছুটি সরকারি ছুটির সঙ্গে মিলিয়ে মালিক-শ্রমিক আলোচনার মাধ্যমে, মালিকরা শ্রমিকদের ছুটি দেবেন। তবে, জরুরি রপ্তানির প্রয়োজনে শ্রমিকদের সঙ্গে আলোচনা সাপেক্ষে ছুটি সুবিধামতো প্রদান করতে পারবেন।”

সবাই যাতে ভালোভাবে ঈদ উদযাপন করতে পারে, সেজন্য শ্রম প্রতিমন্ত্রী, মালিক -শ্রমিক সকলের সহযোগিতা কামনা করেন এবং সবাইকে অগ্রীম ঈদুল আজহার শুভেচ্ছা জানান।

XS
SM
MD
LG