অ্যাকসেসিবিলিটি লিংক

শিকাগোর কাছে ফোর্থ অফ জুলাই প্যারেডে গুলির ঘটনায় 'সন্দেহভাজন' এক ব্যক্তি গ্রেপ্তার


সোমবার শিকাগোর শহরতলির ডাউনটাউন হাইল্যান্ড পার্কে ৪ জুলাইয়ের কুচকাওয়াজে গুলির ঘটনার পর রাস্তায় খালি চেয়ার দেখা যাচ্ছে। ৪ জুলাই, ২০২২।
সোমবার শিকাগোর শহরতলির ডাউনটাউন হাইল্যান্ড পার্কে ৪ জুলাইয়ের কুচকাওয়াজে গুলির ঘটনার পর রাস্তায় খালি চেয়ার দেখা যাচ্ছে। ৪ জুলাই, ২০২২।

যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিমাঞ্চলীয় ইলিনয় রাজ্যের পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে যাকে তারা সোমবার স্বাধীনতা দিবসের কুচকাওয়াজে গুলির ঘটনার জন্য “সন্দেহভাজন ব্যক্তি” বলে চিহ্নিত করেছে।

বাইশ বছর বয়সী রবার্ট ই. ক্রিমো দ্য থার্ড-কে শিকাগোর একটি ধনী শহরতলি হাইল্যান্ড পার্কের ঠিক বাইরে একটি সংক্ষিপ্ত গাড়ি ধাওয়ার কয়েক ঘণ্টা পরে পুলিশ হেফাজতে নেয়া হয়। বন্দুকধারী সেখানে পথের পাশে একটি ভবনের ছাদ থেকে গুলি চালালে ৬ জন নিহত এবং ৩০ জনেরও বেশি আহত হয়।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলের ৫ জন মারা যান, আরেকজন কাছাকাছি হাসপাতালে মারা যান। মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, নিহতদের মধ্যে একজন মেক্সিকান নাগরিক।

এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, তিনি এবং তার স্ত্রী ফার্স্ট লেডি জিল বাইডেন “এই স্বাধীনতা দিবসে আমেরিকান সম্প্রদায়ের জন্য আবারও শোক বয়ে নিয়ে আসা নির্বোধ বন্দুক সহিংসতায় হতবাক।”

প্রেসিডেন্ট বাইডেন কয়েক দশকের মধ্যে কংগ্রেসের পাশ করা প্রথম ফেডারেল বন্দুক সহিংসতা বিলটিতে স্বাক্ষর করার এক সপ্তাহের বেশি সময় পরে হাইল্যান্ড পার্কে বন্দুক সহিংসতার এ ঘটনা ঘটে।

এ প্রতিবেদনের কিছু তথ্য এপি, রয়টার্স এবং এএফপি থেকে নেয়া হয়েছে।

XS
SM
MD
LG