অ্যাকসেসিবিলিটি লিংক

করোনা পরীক্ষার সনদ জালিয়াতি মামলায় সাহেদকে জামিন দেননি হাইকোর্ট


করোনাভাইরাস সংক্রমণ পরীক্ষার সনদ জালিয়াতির মামলায়, বাংলাদেশের রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৫ জুলাই) বিচারপতি এস এম কুদ্দুস জামান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

সুজিত চ্যাটার্জি বাপ্পী জানান, “করোনা সনদ জালিয়াতির মামলায় গত বছরের ৩১ মার্চ হাইকোর্টের জামিন চেয়ে আবেদন জানায় সাহেদ। আজ (৫ জুলাই) আদালত আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন।”

উল্লেখ্য, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদের বিরুদ্ধে করোনাভাইরাসের টেস্ট নিয়ে জালিয়াতির অভিযোগ আসার পর, ঐ বছরের ৭ জুলাই রাতে উত্তরা পশ্চিম থানায় সাহেদসহ ১৭ জনকে অভিযুক্ত করে মামলা করা হয়।

এ ঘটনার পর পালিয়ে যান সাহেদ। ২০২০ সালের ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরার সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এরপর উত্তরা পশ্চিম থানায় অস্ত্র ও মাদক নিয়ন্ত্রণ আইনে আরও দুটি মামলা করা হয় সাহেদের বিরুদ্ধে।

২০২০ সালের ৩০ জুলাই ঢাকা মহানগর হাকিম আদালতে, সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় চার্জশিট দাখিল করা হয়। ঐ বছরের ২৭ আগস্ট তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত।

২০২০ সালের ২৮ সেপ্টেম্বর এ মামলায় সাহেদকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার বিশেষ আদালত। অস্ত্র মামলায় হাইকোর্ট জামিন দিলেও, আপিল বিভাগ তা স্থগিত করেন। করোনা টেস্ট নিয়ে প্রতারণাসহ সাহেদের বিরুদ্ধে সারাদেশে অর্ধশত মামলা রয়েছে। সাহেদ কারাগারে আছেন।

XS
SM
MD
LG