অ্যাকসেসিবিলিটি লিংক

শিনজো আবের প্রতি শ্রদ্ধা জানিয়ে রাষ্ট্রীয় শোক পালন বাংলাদেশের


বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, টোকিওর আকাসাকা স্টেট গেস্ট হাউসে, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবের সাথে একটি স্বাগত অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। ২৬ মে, ২০১৪(ছবি-এপি/কোজি সাসাহারা)
এক প্রচার-সমাবেশে বক্তব্য দেয়ার সময় নিহত জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে, শনিবার (৯ জুলাই) রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ।

সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান ও বিদেশে বাংলাদেশ মিশনে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় ওড়ানো হয়।

দেশটির রাজধানী ঢাকার সর্বত্র পতাকা অর্ধনমিত করা হয়। অর্ধনমিত জাতীয় পতাকায়, শিনজো আবে এবং জাপানের প্রতি বাংলাদেশের মানুষ গভীর শ্রদ্ধা প্রদর্শন করে।

বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেনসহ অনেকে জাপান সরকারের কাছে শোকবার্তা পাঠিয়েছেন।

শনিবার (৯ জুলাই ) ঢাকায় জাপান দূতাবাস জানিয়েছে, বাংলাদেশ সরকার ও জনগণের গভীর সমবেদনাকে জাপানের জনগণ আন্তরিকভাবে প্রশংসা করছে।

শুক্রবার জাপানে এক প্রচারণায় বক্তব্য দেয়ার সময় গুলিবিদ্ধ হয়ে মারা যান ৬৭ বছর বয়সী শিনজো আবে। আবের ওপর হামলা এবং হামলার পর তার মৃত্যু, গোটা বিশ্বকে শোকাহত করেছে।

XS
SM
MD
LG